মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:২৪ পূর্বাহ্ন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সংবাদ শিরোনাম
শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময় আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি’র ফরম বিতরণ শুরু ২১ নভেম্বর নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক ইউনিয়ন কর্মশালা স্থায়িত্বশীল উন্নয়নের জন্য নবায়নযোগ্য জালানি বিষয়ক সাধারণ সভা জামালগঞ্জে “হিউম্যান রাইটস ওয়াচ ট্রাস্ট অব বাংলাদেশ” এর উপজেলা কমিটির অভিষেক গ্রামের ছেলে রাজীব এখন বিসিএস ক্যাডার শান্তিগঞ্জে ঝিনুকে ইমেজ প্রবেশকরণ বিষয়ে প্রশিক্ষণ শান্তিগঞ্জ যুব ফোরাম কর্তৃক গ্রামীণ নারী দিবস উদযাপন দেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরতদের পুনরেকত্রীকরণ শীর্ষক ইউনিয়ন কর্মশালা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় রবিবার, ২০ অক্টোবর, ২০২৪
  • ৯ বার

শহিদুল ইসলাম রেদুয়ান : সুনামগঞ্জে জেলার ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষে ‘নিরাপদ অভিবাসন ও বিদেশ-ফেরত অভিবাসীদের পুনরেকত্রীকরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ই অক্টোবর) দুপুরে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামের আয়োজনে উপজেলার জাউয়াবাজার ইউনিয়ন পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুর নুর -এর সভাপতিত্বে ও ব্রাকের সেক্টর স্পেশালিষ্ট ইনকোনমিক রিইট্রিগেশন অফিসার নাহিয়ান বিন আব্দুল্লাহ’র সঞ্চালনায় কর্মশালা অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাউয়াবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হক।

বিশেষ অতিথির বক্তব্য দেন- জাউয়াবাজার ইউনিয়ন পরিষদের সচিব জগ্ননাথ বণিক, ইউপি সদস্য আব্দুল কুদ্দুস সুমন, আঙ্গুর মিয়া, আমতর আলী, আব্দুল জলিল, কাজী রুমেন মিয়া, আলমগীর হোসেন, নুনু মিয়া, সংক্ষরিত মহিলা সদস্য মিনি আক্তার জেলি, হেনা আক্তার, নুর বাহার বেগম।

এছাড়াও প্রকল্পটির ছাতক উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার সাজেদা বেগম, ছাতক উপজেলার প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নুর মিয়া রাজু, দৈনিক হাওড় বার্তা পত্রিকার বার্তা সম্পাদক শহিদুল ইসলাম রেদুয়ান এবং সুশীল সমাজের প্রতিনিধিরা সহ প্রমুখ।

বিদেশ যাবার পূর্বে সঠিকভাবে পাসপোর্ট-ভিসা যাচাই-বাছাইয়ে সহযোগিতা করা, বিদেশে আটক ব্যক্তিকে ফেরত আনা, অসুস্থ অভিবাসীদের চিকিৎসা সহায়তা, বিদেশে মারা যাওয়াদের দেশে ফেরত আনা এবং ক্ষতিগ্রস্ত হয়ে বিদেশ ফেরত ব্যক্তিকে যাচাই-বাছাইপূর্বক ব্যবসায়িক সহায়তা করাসহ বিভিন্ন বিষয়ের ওপর আলোচনা করা হয়।

ইউরোপীয় ইউনিয়ন ও ব্র্যাকের যৌথ অর্থায়নে এবং ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম ‘ইম্প্রুভড সাসটেইনেবল রি-ইন্টিগ্রেশন অব বাংলাদেশী রির্টানি মাইগ্রেন্টস (প্রত্যাশা-২)’ নামের এই প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর