শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:৩২ পূর্বাহ্ন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সংবাদ শিরোনাম
শান্তিগঞ্জে ঝিনুকে ইমেজ প্রবেশকরণ বিষয়ে প্রশিক্ষণ শান্তিগঞ্জ যুব ফোরাম কর্তৃক গ্রামীণ নারী দিবস উদযাপন দেশকে এগিয়ে নিতে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান রাষ্ট্রপতির প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ শান্তিগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব  শান্তিগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে শান্তিগঞ্জে র‍্যালি ও আলোচনা সভা  শান্তিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দের উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শান্তিগঞ্জে সমাজসেবার ফিল্ড সুপারভাইজার হেলাল আর নেই, দাফন সম্পন্ন  জামিন পেয়ে বাড়িতে ফিরলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

শান্তিগঞ্জে এইচপিভি ভ্যাকসিন ক্যাম্পেইন বাস্তবায়নে সমন্বয় সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪
  • ২৭ বার
স্টাফ রিপোর্টারঃ সুনামগঞ্জের শান্তিগঞ্জে হিউম্যান পাপিলোমা ভাইরাস (এইচপিভি) ভ্যাকসিন ক্যাম্পেইন
-২০২৪ বাস্তবায়নে উপজেলা কমিটির সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৯ অক্টোবর) সকাল ১১ ঘটিকায়  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহা এর সভাপতিত্বে হিউম্যান পাপিলোমা ভাইরাস (এইচপিভি) ভ্যাকসিন ক্যাম্পেইন-২০২৪ বাস্তবায়ন সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ ইকবাল হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনিসুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সেলিম খান, সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা শামীম চন্দ্র তালুকদার, জয়কলস উজানীগাঁও রশিদীয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম, এনজিও সংস্থা এফআইভিডিবি এর প্রজেক্ট অফিসার দিলপছন সাজিয়া, পরিবার পরিকল্পনা এর এম ও  ডাঃ ফাতেহা বেগম ও শান্তিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ আবু সঈদ সহ প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্যে ডাক্তার মোঃ ইকবাল হোসেন বলেন, হিউম্যান পাপিলোমা ভাইরাস (এইচপিভি) একটি ক্যান্সারব্যাধি। তাই এই মারাত্মক ক্যান্সারবাধি নির্মূলে ১০ বছর থেকে ১৪ বছর বয়সী অর্থাৎ ৫ ম শ্রেণী- ৯ ম শ্রেণী পর্যন্ত প্রতিটি শিক্ষার্থীদের এই ভ্যাকসিন গ্রহণ করা আবশ্যক। এই ব্যাধি নির্মূলে সরকার বিনামূল্যে এই ভ্যাকসিন প্রদানের উদ্যোগ গ্রহণ করেছে।
উপজেলা নির্বাহী অফিসার সুকান্ত সাহা বলেন, শান্তিগঞ্জ উপজেলায় এই ভ্যাকসিন প্রদান নিশ্চিত করতে উপজেলার প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে, মাধ্যমিক বিদ্যালয়ে, মসজিদ এবং মন্দির গুলোতে প্রচার-প্রচারণা করতে হবে এবং উপকারভোগীদের তাদের মাধ্যমে সচেতন ও উৎসাহিত করতে হবে।
উল্লেখ্য যে, ২৪ অক্টোবর-২০২৪ ইং তারিখ হতে সারাদেশের ন্যায় শান্তিগঞ্জ উপজেলার প্রতিটি বিদ্যালয়ে এই ভ্যাকসিন প্রদানের জন্য কেন্দ্র  স্হাপন করা হবে এবং ১৯২ টি ইপিআই কেন্দ্র গুলোতে প্রদান করা হবে। এই কার্যক্রম ১৮ দিন ব্যাপী চলবে। উপজেলায ৮৫০০ জন উপকার ভোগীদের মধ্যে এই ভ্যাকসিন প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর