শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সংবাদ শিরোনাম
জেলার গুণী শিক্ষক হলেন শান্তিগঞ্জের আশীষ কুমার চক্রবর্তী সুনামগঞ্জ জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক হলেন শান্তিগঞ্জের উম্মে কুলসুম আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি’র উদ্যোগ, পরীক্ষা ৩০ নভেম্বর কেমুসাস সাহিত্য পুরস্কার পাওয়ায় সাংবাদিক জীবনকে শান্তিগঞ্জ প্রেসক্লাবের সংবর্ধনা সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান গ্রেপ্তার সাবেক পরিকল্পনামন্ত্রী মান্নানকে গ্রেফতারের প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ  শান্তিগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ সাংবাদিক তৈয়বুরের বাবার মৃত্যুতে শান্তিগঞ্জ প্রেসক্লাবের শোক শান্তিগঞ্জের ছয়হাড়া সেতুতে টোল আদায় বন্ধ করলেন বিক্ষুব্ধ শ্রমিকেরা

আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি’র উদ্যোগ, পরীক্ষা ৩০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার

শান্তিগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ-রাজনীতিবিদ, দক্ষিণ সুনামগঞ্জের (শান্তিগজ্ঞ) জয়কলস ইউনিয়ন পরিষদের প্রথম চেয়ারম্যান ও জয়কলস উজানীগাঁও রশিদিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মরহুম মো. আব্দুন নূর সাহেবের নামে “আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি” চালুর উদ্যোগ নেয়া হয়েছে।

প্রাথমিক বিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য প্রথমবারের মতো ২০২৪ সালের এই শিক্ষা মেধা বৃত্তি পরীক্ষায় প্রাথমিক ভাবে জয়কলস ও পশ্চিম পাগলা ইউনিয়নের ২৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয় ও এমপিও ভুক্ত মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা অংশ নিবেন বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে শান্তিগজ্ঞ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বৃত্তি আয়োজন সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

‘আব্দুন নূর চেয়ারম্যান স্মৃতি প্রাথমিক মেধা বৃত্তি’ প্রকল্পের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি খালেদ আহমদের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন শান্তিগজ্ঞ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও বৃত্তি পরিচালনা পরিষদের উপদেষ্টা সুকান্ত সাহা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার মো. সেলিম খান।
আলোচনায় অংশ নেন, মেধা বৃত্তি -২০২৪ এর পরীক্ষা নিয়ন্ত্রক ও রথপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশীষ কুমার চক্রবর্তী, শান্তিগজ্ঞ উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সদস্য সচিব মানিক লাল চক্রবর্তী, আস্তমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপুল চক্রবর্তী প্রমূখ।

সভায় আগামী ৩০ নভেম্বর শনিবার জয়কলস উজানীগাঁও রশিদিয়া সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। আগামী দু’সপ্তাহের মধ্যে এসংক্রান্ত কার্যক্রম সম্পন্ন করা হবে। সভায় পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ ও নয় সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ গঠন করা হয়।

সভায় উপজেলা পর্যায়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বৃত্তি চালুর উদ্যোগের প্রশংসা করে ইউএনও সুকান্ত সাহা সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, মেধাবী আগামী প্রজন্ম গড়ে তুলতে হলে শেকড় থেকে লেখাপড়ার ভিত্তি মজবুত করতে হবে। বৃত্তির মতো প্রতিযোগিতা মূলক পরীক্ষায় অংশ নিলে লেখা পড়ার প্রতি ছাত্র ছাত্রীদের আগ্রহ বাড়বে বলে তিনি অভিমত ব্যক্ত করেন ।
শিক্ষা অফিসার সেলিম খান বৃত্তি চালুর উদ্যোগকে স্বাগত জানিয়ে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
বৃত্তি পরিচালনা পরিষদের নির্বাহী পরিচালক সাংবাদিক খালেদ আহমদ জানান, পারিবারিক উদ্যোগ ও ব্যবস্হাপনায় এই মেধা বৃত্তি চালু করা হচ্ছে। ‘ আস্কর তালুকদার ফাউন্ডেশন’-এর তত্বাবধানে পারিবারিক উৎস ও স্বজনদের অনুদানে বৃত্তি পরিচালনাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হবে। আগামীতে পর্যায়ক্রমে অংশগ্রহণকারী ও পুরস্কারের সংখ্যা বৃদ্ধি করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর