রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সংবাদ শিরোনাম
মহানবী (সা.) নিয়ে কটুক্তির প্রতিবাদে শান্তিগঞ্জ উপজেলা তালামীযের বিক্ষোভ মিছিল শান্তিগঞ্জে জামায়াতের উদ্যোগে সিরাত মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান  বিশ্বম্ভপুরে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু ভাষাসৈনিক আব্দুল গফুর আর নেই ‘ভোটের মাধ্যমে নির্বাচিত সরকার আসলে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে’ পুত্রবধূ ঐশ্বরিয়াকে নিয়ে যে মন্তব্য করলেন জয়া বচ্চন ভারতে মহানবী (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে শান্তিগঞ্জে মুসল্লিদের বিক্ষোভ শান্তিগঞ্জে সিরাত মাহফিল সফল করতে জামায়াতের লিফলেট বিতরণ  বিশাল গাড়ীবহর নিয়ে সুনামগঞ্জ গণসমাবেশে যোগদান শান্তিগঞ্জ জমিয়তের পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো: আলী নেওয়াজ আর নেই

অবশেষে পদত্যাগ প্রধান বিচারপতির

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় শনিবার, ১০ আগস্ট, ২০২৪
  • ৬২ বার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ অবশেষে পদত্যাগ করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। আজ শনিবার বেলা আড়াইটার পর এ তথ্য নিশ্চিত করেছেন অন্তর্বর্তীকালীন সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। নিজের ভেরিফায়েড ফেসবুক আকাউন্টে দেওয়া এক ভিডিও বার্তায় এ কথা জানান তিনি।

আইন উপদেষ্টা আসিফ নজরুল বলেন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান ইতোমধ্যে পদত্যাগ করেছেন। তার পদত্যাগপত্র আইন মন্ত্রণালয়ের হাতে এসেছে। আমরা সেটি রাষ্ট্রপতির কাছে পাঠিয়ে দেব। তবে অন্যান্য বিচারপতির পদত্যাগের বিষয়ে তাৎক্ষণিকভাবে তিনি কিছু বলতে পারেননি।

এর আগে অপর এক ভিডিও বার্তায় আদালত প্রাঙ্গণে বিক্ষোভরত শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা শান্ত হোন। আদালতে অনেক গুরুত্বপূর্ণ নথি রয়েছে। এগুলোর ক্ষতি হলে জাতির অনেক ক্ষতি হয়ে যাবে।

এর আগে আজ শনিবার সকালে খবর ছড়িয়ে পড়ে যে, প্রধান বিচারপতি অন্যান্য বিচারপতিদের নিয়ে বৈঠক ডাকেন। এতে ক্ষিপ্ত হয়ে যান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা। তারা হাইকোর্ট ঘেরাওয়ের ঘোষণা দেন। তাছাড়া হাইকোর্টের অন্যান্য আইনজীবীরা এমন সিদ্ধান্তের প্রতিবাদ করে বিক্ষোভ শুরু করেন।

এমন প্রেক্ষাপটে ওবায়দুল হাসান বিচারপতিদের বৈঠক বাতিল করেন। কিন্তু তারপরও হাইকোর্ট ঘেরাও করেন শিক্ষার্থী ও আইনজীবীরা। সেই সঙ্গে প্রধান বিচারপতিকে দুপুর ১টার মধ্যে পদত্যাগের আল্টিমেটাম দেন তারা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর