রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৮:৩৬ পূর্বাহ্ন
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সংবাদ শিরোনাম
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রিলিতে পাস করেও লিখিত পরীক্ষা দেননি ১ লাখ ৩১ হাজার প্রার্থী কোটা আন্দোলনকারীদের নতুন কর্মসূচি ঘোষণা শান্তিগঞ্জে অবৈধ রিংজাল জাল ও চায়না দুয়ারী পুড়িয়ে ধ্বংস শান্তিগঞ্জের পাথারিয়া এফআইভিডিবি আরইসিসি প্রকল্পের সহযোগিতায় ওর্য়াড সভা অনুষ্ঠিত  শান্তিগঞ্জের পূর্ব পাগলা ইউনিয়নে এফআইভিডিবি আরইসিসি প্রকল্পের সহযোগিতায় ওয়ার্ড সভা ব্রিটেনের জাতীয় নির্বাচনে আবারও এমপি হলেন জগন্নাথপুরের মেয়ে আফসানা ব্রাজিলকে টাইব্রেকারে হারিয়ে সেমিতে উরুগুয়ে ইকুয়েডরকে টাইব্রেকারে হারিয়ে সেমিফাইনালে আর্জেন্টিনা কাল থেকে বৃষ্টি কমতে পারে ন্যায্য পেনাল্টি দেওয়া হয়নি ব্রাজিলকে, কনমেবলের ভুল স্বীকার

ব্রিটেনের জাতীয় নির্বাচনে আবারও এমপি হলেন জগন্নাথপুরের মেয়ে আফসানা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ২১ বার
নিজস্ব প্রতিবেদক:: বৃটেনের জাতীয় নির্বাচনে টানা ২য় বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন বৃটিশ – বাংলাদেশী জগন্নাথপুরের মেয়ে আফসানা বেগম। তার এই জয়ে বৃটেনের নির্বাচনী এলাকার মানুষ ও তার মাতৃভূমি সুনামগঞ্জের প্রবাসী অধ্যুষিত জগন্নাথপুরের আত্মীয় স্বজন ও এলাকাবাসীর মধ্যে খুশীর আমেজ বইছে।
যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে পূর্ব লন্ডনের পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে নির্বাচিত হন আফসানা বেগম। বাংলাদেশী বংশোদ্ভূত   আফসানা বেগমের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার এনায়েতনগর গ্রামে।
তাঁর এ বিজয়ের খবরে  সামাজিক যোগাযোগ মাধ্যেমে তাঁকে অভিনন্দনে সিক্ত করছেন শুভাকাঙ্ক্ষীরা।  বৃহস্পতিবার যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে জগন্নাথপুরের ব্রিটিশ এ কন্যা  লেবার পার্টি থেকে মনোনয়ন পেয়ে  দ্বিতীয়বারের মতো এমপি পদে বিজয়ী হয়েছেন। তাঁর মোট প্রাপ্ত ভোট ১৮ হাজার ৫৩৫টি ভোট।
আফসানার প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির নাথালি বেইনফিট ৫ হাজার ৯৭৫ ভোট পান, কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং পান ৪ হাজার ৭৩৮ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী আফসানার প্রাক্তন স্বামী  এহতেশাম- উল  হক পান ৪ হাজার ৫৫৪ ভোট।
নির্বাচিত হওয়ার পর আফসানা বেগম তাঁর ফেসবুক অ্যাকাউন্টে জানান, “আমি পুনরায় নির্বাচিত হতে পেরে আনন্দিত। গাঁজায় যুদ্ধবিরতির আহ্বান হোক, কঠোরতার বিরোধিতা করা হোক বা অভিবাসী অধিকারের পক্ষে কথা বলা হোক, আমি প্রতিশ্রুতি দিচ্ছি যে যাই হোক না কেন; আমি পপলার এবং লাইমহাউসের পক্ষে দাঁড়াব।
উল্লেখ্য, আফসানা বেগম সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার এনায়েত নগর এলাকার যুক্তরাজ্য প্রবাসী মরহুম  মনির উদ্দিন আহমদের মেয়ে। মনির উদ্দিন আহমদ টাওয়ার হ্যামলেটসের মেয়র  এবং লেবার পার্টির সদস্য ছিলেন। বাংলাদেশি বংশোদ্ভুত আফসানা বেগমের জন্ম ও বেড়ে ওঠা যুক্তরাজ্যেই। সেখানেই তিনি পড়াশুনা সম্পন্ন করে বিভিন্ন সামাজিক সংগঠনের পাশাপাশি রাজনীতিতে সক্রিয়ভাবে সম্পৃক্ত রয়েছেন। ২০১৯ সালে যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে লেবার পাটি থেকে পপলার অ্যান্ড লাইমহাউস আসন থেকে প্রথমবারের মতো বিপুল ভোটে এমপি নির্বাচিত হন আফসানা বেগম।
জগন্নাথপুরের মেয়ে  আফসানা বেগম ২য় বারের মতো এমপি নির্বাচিত  হওয়ায় তার মাতৃভূমি  জগন্নাথপুর তথা যুক্তরাজ্যের পূর্বলন্ডনের বাংলাদেশী কমিউনিটির মধ্যে আনন্দের বন্যা বইছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর