সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৫৪ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
এই দেশ আমরা লড়াই করে এনেছি: শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

এই দেশ আমরা লড়াই করে এনেছি: শান্তিগঞ্জে পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ  পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন, আমরা দেশের মানুষের কল্যাণ চাই। আমরা বিবাদের জন্য বাংলাদেশ সৃষ্টি করি নাই৷ আমরা মানুষের সিদ্ধান্তে বিশ্বাসী৷ জনগণই ক্ষমতায় বসানোর মালিক৷ কিন্তু বিএনপি ভোটে বিশ্বাস না করে বিদেশীদের ওপর ভর করে ক্ষমতায় আসতে চায়। হরতাল অবরোধ করে দেশে অশান্তি সৃষ্টি করতে চায়৷ তারা ভোট চায় না, তারা ঘরে বসে দেশের ক্ষতির চিন্তা করে৷ আমরা তাদের এই সুযোগ দিবনা৷ এই দেশ আমরা লড়াই করে এনেছি। একটি মহল আছে রাতের আধারে এসে মানুষকে ভুল বুঝায়, জান্নাত জাহান্নামের ভয় দেখায়, মানুষকে বিভ্রান্ত করে এদেরকে শক্ত হাতে প্রতিহত করতে হবে।

শনিবার(৯ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের রামেশ্বরপুর বাজারে ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আয়োজিত কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন৷

মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষের বিশ্বস্ত বন্ধু শেখ হাসিনা। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে৷ গত ১৫ বছরে দেশের যে উন্নয়ন হয়েছে তা বলে শেষ করা যাবে না। একসময় গ্রামে বিদ্যুৎ ছিলনা, অন্ধাকারে বাস করতে হয়েছে৷ আমাদের স্কুল কলেজ, রাস্তাঘাট ছিল না৷ টিউবওয়েল ল্যাট্রিন ছিলনা, গ্রামে নিরাপদ পানি ছিলনা, স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ছিলনা৷ এখন আমরা তা করতে পেরেছি। সামনে আরও করবো। গ্রামকে আমরা শহরে রূপান্তর করবো।

মন্ত্রী আরও বলেন, আমাদের কথা একটাই আমরা দেশ স্বাধীন করেছি এখন আমাদের দরকার একতাবদ্ধ হয়ে মিলেমিশে দেশের উন্নয়ন করা৷ আমাদের হাওরাঞ্চলে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে৷ আরও হবে। শেখ হাসিনা আমাকে বলেছেন মান্নান সাহেব গ্রামে আর সাকো চাই না৷ গ্রামে যান খোঁজ নেন আমার মা বোনেরা কেমন আছেন। তারা স্বাস্থ্যসেবা পাচ্ছেন কিনা৷ সুযোগ সুবিধা পাচ্ছেন কিনা৷ আমরা মুরব্বীদের জন্য বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধাদের জন্য ভাতা, বিধবাদের জন্য ভাতাসহ অনেক ধরনের সহযোগী অব্যাহত রেখেছি৷ আমরা ঠিকানাবিহীন মানুষদের মাথাগোঁজার ঠাই করে দিয়েছে৷ পৃথিবীর কোথাও এই কাজ হয় না। যাদের জমি আছে ঘর নেই তাদেরকেও আমরা ঘর বানিয়ে দিব।

প্রবীণ আওয়ামীলীগ নেতা আশকর আলীর সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুক পারভেজের সঞ্চালনায় কর্মীসভায় আরও বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, শিমুলবাঁঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান প্রমুখ। এসময় উপজেলা আওয়ামীলীগ ও ইউনিয়ন আওয়ামীলীগের সর্বস্তরের নেতাকর্মী ও হাজারো জনসাধারণ উপস্থিত ছিলেন।

অপরদিকে সন্ধ্যায় শান্তিগঞ্জ উপজেলার বাংলা বাজারে দরগাপাশা ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে অনুষ্ঠিত নির্বাচনী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান৷ এতে সভাপতিত্ব করেন দরগাপাশা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মনির উদ্দিন ও সঞ্চালনা করেন আবু খালেদ চৌধুরী রুবেল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com