রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হাত-পা কেটে আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার, এমন কাণ্ডের শাস্তি চান স্ত্রীও

হাত-পা কেটে আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার, এমন কাণ্ডের শাস্তি চান স্ত্রীও

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ মানব পাচার প্রতিরোধ আইনে মিরপুর থানায় করা মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’-এর চেয়ারম্যান মিল্টন সমাদ্দারকে চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম শান্তা আক্তার রোববার শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে জাল মৃত্যুসনদ তৈরির অভিযোগে পুলিশ বাদী হয়ে করা মামলায় তিনদিনের রিমান্ড শেষে রোববার আদালতে হাজির করা হয় মিল্টনকে।

তদন্তসংশি্লষ্ট ডিবি কর্মকর্তারা জানিয়েছেন, গরিব ও অসহায় মানুষকে তুলে এনে আশ্রয় দিয়ে তাদের চিকিত্সার নামে হাত-পা কেটে ফেলতেন মিল্টন। মিল্টনের বিরুদ্ধে ওঠা গুরুতর সব অভিযোগের প্রমাণ পেয়েছে ডিবি।

 

মিল্টনের অপকর্মের বিষয়ে জিজ্ঞাসাবাদে রোববার ডিবি কার্যালয়ে ডাকা হয় তার স্ত্রীকে। জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে বের হওয়ার সময় তিনি সাংবাদিকদের বলেন, প্রচলিত আইনে তার শাস্তি হবে।

রাজধানীর মিন্টো রোডের নিজ কার্যালয়ে রোববার দুপুরে সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, রাস্তাঘাটে পড়ে থাকা গরিব ও অসহায় মানুষকে তুলে এনে আশ্রয় দেওয়া হতো ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার’ আশ্রমে। তাদের কারও কারও হাত-পায়ে পচনও ধরেছিল। যখন অপারেশন প্রয়োজন হতো, তখন আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দার নিজে বেলেড-ছুরি দিয়ে তাদের হাত, আঙুল কেটে ফেলতেন।

হারুন অর রশীদ বলেন, একজন চিকিত্সককে মাসিক ১২ হাজার টাকা বেতনে রেখেছিলেন মিল্টন। মাসে একবার এসে দেখে যেতেন রোগীদের। ওই চিকিত্সকের নামে সিল তৈরি করে নিজেই স্বাক্ষর করে মৃত্যুসনদ তৈরি করতেন। ওই চিকিত্সককে আমরা জিজ্ঞাসাবাদ করেছি। তিনি জানিয়েছেন, এসবের কিছুই তিনি জানতেন না।

হারুন অর রশীদ আরও বলেন, মিল্টন সমাদ্দারের মতো সাইকোপ্যাথিক মানুষ কীভাবে মানবতার ফেরিওয়ালা হয়? তা আমাদের বোধগম্য নয়। তিনি যে নির্যাতন করে বেলড-ছুরিতে নিজেই অপারেশন করতেন, টর্চার সেলে মানুষকে পেটাতেন, তাদের যে বানর বলে অভিহিত করতেন, পিটিয়ে নিস্তেজ করতেন।

তিনি স্বীকার করেছেন, এসব করে তিনি পৈশাচিক আনন্দ পেতেন। আমরা তার টর্চার সেল থেকে আলামত জব্দ করেছি। কথিত অপারেশন থিয়েটার থেকে বে্লড ছুরি জব্দ করেছি।

ডিএমপির ডিবিপ্রধান বলেন, মিল্টন সমাদ্দার ভয়াবহ অপরাধ করেছেন। একটি-দুটি অপরাধ করেননি, তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ তো ভয়াবহ। তিনি নিজেই স্বীকার করেছেন। তার অ্যাকাউন্টে এখনো ১ কোটি ২৫ লাখ টাকা আছে। এত টাকা থাকার পরও তিনি কাউকে চিকিত্সা করাননি। যারা তার সঙ্গে জড়িত, যারা পেট্রোনাইজ করেছে, সহযোগিতা করেছে, ফেসবুকে ফলোয়ার বাড়ানোর জন্য যারা পেট্রন করেছে, ফাউন্ডেশনের মেম্বার, তাদের প্রত্যেককে আইনের আওতায় নিয়ে আসা হবে।

৯০০ লোকের মৃত্যু সম্পর্কে জিজ্ঞাসাবাদে মিল্টন সমাদ্দার পুলিশকে জানিয়েছেন, আসলে ৯০০ মানুষ মরেনি। ১৩৫ জন মারা গেছে। তাদের দাফন করেছে। সেটারও তিনি রেজিস্টার্ড সংগ্রহে রাখেননি। এত মৃত্যুর ঘটনা সম্পর্কে অবশ্যই তাকে জবাব দিতে হবে।

ফের চারদিনের রিমান্ডে : আশ্রমের মৃত ব্যক্তিদের জাল মৃত্যুসনদ দেওয়ার অভিযোগে করা মামলায় তিনদিনের রিমান্ড শেষে রোববার মল্টিনকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
অপরদিকে তার বিরুদ্ধে মানব পাচার আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে তাকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর আগে বুধবার রাতে রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com