সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
১০২১ দিন অপেক্ষার পর সেঞ্চুরির দেখা পেলেন কোহলি

১০২১ দিন অপেক্ষার পর সেঞ্চুরির দেখা পেলেন কোহলি

স্পোর্টস ডেস্কঃ ৫১ বলে ৯০ রান। ভক্তদের বুক দুরু দুরু করে কাঁপছিল। সেঞ্চুরিটা কী হবে অবশেষে? নাকি নার্ভাস নাইনটিজে এসে আবারও কাটা পড়তে হবে বিরাট কোহলিকে?

১৯তম ওভার করার জন্য আফগান অধিনায়ক মোহাম্মদ নবি বল তুলে দিলেন পেসার ফরিদ আহমেদের হাতে। কিছুটা আগ্রাসি মনোভাবের পেসার। কিন্তু কোহলি আর অপেক্ষায় রাখতে চাইলেন না ভক্তদের, এমনকি নিজেকেও। প্রথম বলেই মেরে দিলেন বাউন্ডারি। লং অফ এবং লং অনের মাঝ দিয়ে সোজা বাইরে।

আর ৬ রান। পরের বলেই ডিপ মিডউইকেটের ওপর দিয়ে সোজা গ্যালারিতে বল ফেললেন কোহলি। উম্মাতালের মত নেচে উঠলো পুরো গ্যালারি। নিজের মধ্যে অবশ্য তেমন বুনো কোনো উল্লাসের পরিস্থিতি তৈরি করেননি কোহলি। হাঁফ ছেড়ে বাঁচার মত একটি হাসি। আকণ্ঠ বিস্তৃত সেই হাসি বেরিয়ে এলো হেলমেটটা খোলার পর। তার আগেই রিশাভ পান্ত এসে অভিনন্দন জানালেন কোহলিকে।

গ্যালারির দিকে ব্যাট উঁচিয়ে ধরলেন। দর্শকদের অভিবাদনের জবাব দিলেন হেসে। এরপর বুক থেকে লকেটটি বের করে তাতে চুমু খেলেন। ১০২১ দিনের (প্রায় তিন বছর) নিদারুণ অপেক্ষা শেষে যে কাঙ্খিত সেঞ্চুরির দেখা মিললো, তাকে এভাবেই উদযাপন করলেন কোহলি।

সেই ২০১৯ সালের ২৩ ডিসেম্বর, কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশের বিপক্ষে ১৩৬ রান করেছিলেন। এরপর আর কোনো সেঞ্চুরি নেই তার ব্যাটে। প্রায় তিন বছর তথা ১০২১ দিনের মধ্যে ঘরোয়া, আন্তর্জাতিক, ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি- কোনো ফরম্যাটেই আর তিন অংকের দেখা পাচ্ছিলেন না কোহলি।

এর মধ্যে খেলেছেন ৮৩টি আন্তর্জাতিকসহ মোট ১২০টিরও বেশি ইনিংস। টেস্টে সর্বোচ্চ ৭৯ রানের ইনিংস ছিল। ওয়ানডেতে ২টি ৮৯ রানের, একটি ৮৫ রানের ইনিংস ছিল, টি-টোয়েন্টিতে ৮৫, ৮০, ৭৭ কিংবা ৭৩ রানের ইনিংসও খেলেছিলেন। কিন্তু তিন অংকের ঘরে নিজের রানকে নিতে পারেননি।

যে কারণে দারুণ হতাশায়ও ভুগতে হয়েছে কোহলিকে। একের পর এক হাফ সেঞ্চুরি করলেও একে কেউ যথেষ্ট মনে করছিলেন না। তিন ফরম্যাট মিলিয়ে ৭০টি সেঞ্চুরি করার পর এখানে এসে থমকে যাওয়াটাকে মেনে নিতে পারেননি কেউ।

অবশেষে ২০২১ দিনের অপেক্ষার অবসান ঘটিয়ে সেঞ্চুরির দেখা পেলেন কোহলি। শুধু তাই নয়, টি-টোয়েন্টি ফরম্যাটে ঘরোয়া কিংবা আন্তর্জাতিক পর্যায়ে এই প্রথম কোনো সেঞ্চুরি করলেন তিনি। আফগানিস্তানের বিপক্ষে ৬১ বলে ১২২ রানে অপরাজিত তাকলেন কোহলি। ১২টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মারও মেরেছেন তিনি।

এই সেঞ্চুরির সঙ্গে রিকি পন্টিংকেও ছুঁয়ে ফেললেন কোহলি। সব ফরম্যাট মিলিয়ে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক পন্টিংয়ের সেঞ্চুরি ৭১টি। কোহলিরও হলো ৭১টি সেঞ্চুরি। এবার তার সামনে রয়েছেন কেবল শচিন টেন্ডুলকার। যার সেঞ্চুরির সংখ্যা ১০০টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com