বুধবার, ০৮ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে রেড জোনের আওতায় ৩ ইউনিয়ন, কাল থেকে কার্যকর

দক্ষিণ সুনামগঞ্জে রেড জোনের আওতায় ৩ ইউনিয়ন, কাল থেকে কার্যকর

স্টাফ রিপোর্টারঃ  বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের (কোভিড–১৯) সংক্রমণে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কয়েকটি এলাকাকে রেড জোন ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন গণবিজ্ঞপ্তি জারি করেছেন। আগামীকাল মঙ্গলবার(১৬ জুন) সকাল ৮টা থেকে এ আদেশ কার্যকর করা হবে।

উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে কেবল পূর্ব পাগলা ইউনিয়ন, পশ্চিম পাগলা ইউনিয়ন ও জয়কলস ইউনিয়নকে রেড জোন এবং পূর্ব বীরগাঁও ইউনিয়নকে ইয়োলো জোন ঘোষণা করা হয়েছে। বাকি ৪ টি ইউনিয়নকে গ্রীণ জোনের আওতায় আনা হয়েছে ।

সোমবার(১৫ জুন) উপজেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সিদ্ধান্তের আলোকে এই ৩ ইউনিয়নকে রেড জোন ঘোষণা দেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে রেড জোন এলাকার কেউ বাড়ির বাইরে আসতে পারবে না। রেড জোনে কেউ ডুকতেও পারবে না। রেড জোন এলাকায় নিত্যপ্রয়োজনীয় দোকান ও ঔষধের দোকান ব্যতিত সব দোকানপাট বন্ধ থাকবে। এছাড়াও উক্ত এলাকায় সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জসিম উদ্দিন বলেন, সরকার ঘোষিত নীতিমালা অনুসারে তিনটি ইউনিয়ন কে আমরা রেড জোন এবং একটি ইউনিয়ন কে ইয়েলো জোন হিসেবে চিহ্নিত করেছি।আগামীকাল থেকেই তা কার্যকর হতে যাচ্ছে।উক্ত এলাকাগুলোতে কিছু নির্দিষ্ট নিয়মকানুন সবাইকে মেনে চলতে হবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার জেবুন নাহার শাম্মী বলেন, রেড জোনের বাস্তবায়নটা আমরা সবাই মিলেই করবো। উপজেলা প্রশাসন আছে, ইউনিয়ন চেয়ারম্যান মেম্বার গণ আছেন । আমরা দেখব রেড জোন কতটুকু মানুষ গ্রহন করছেন। যদি নির্দেশনা না মানা হয় তাহলে প্রয়োজনে আমরা মোবাইল কোর্টের ব্যবস্থা নিব। তিনি সবাইকে সচেতনতা ও রেড জোন মেনে চলার আহবান জানান।

উল্লেখ্য, এ উপজেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ জন। এর মধ্যে ৯ জন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com