রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৫৬ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শীর্ষে ছাতক সরকারী মডেল বহুমূখী উচ্চ বিদ্যালয়, ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার শতকরা ৮৪.৫২

শীর্ষে ছাতক সরকারী মডেল বহুমূখী উচ্চ বিদ্যালয়, ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষায় পাশের হার শতকরা ৮৪.৫২

ছাতক(সুনামগঞ্জ)প্রতিনিধি::

ছাতকে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে উপজেলার শীর্ষে রয়েছে ছাতক সরকারী মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়। শতভাগ ফলাফলসহ ২৬ টি জিপিএ-৫ পেয়ে এ প্রতিষ্ঠান শ্রেষ্ঠত্ব লাভ করেছে।

শতভাগ ফলাফলসহ ১৬টি জিপিএ-৫ লাভ করে ছাতক সিমেন্ট কারখানা উচ্চ বিদ্যালয় রয়েছে ২য় এবং ১১টি জিপিএ-৫ পেয়ে ৩য় স্থানে রয়েছে গোবিন্দগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়। এবারে অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষায় ৫ হাজার ২৩১ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৪ হাজার ৪২১ জন। জিপিএ-৫ লাভ করেছে ১৩৭ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮৪.৫২ ।

এসএসসি পরীক্ষায় অংশ নেয়া ৩ হাজার ৯২৭ জন শিক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩ হাজার ২৪৭জন। জিপিএ-৫ লাভ করেছে ১১৯ জন শিক্ষার্থী। পাশের হার শতকরা ৮১.৭৫ ভাগ। দাখিল পরীক্ষায় ১ হাজার ৩৪ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ৮৩০ জন। পাশের হার শতকরা ৮০.২৭ ভাগ। জিপিএ-৫ লাভ করেছে ১২ জন শিক্ষার্থী।

কারিগরি পরীক্ষায় ২৭৩ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ২৪৬ জন। পাশের হার শতকরা ৮৯.৩৮ ভাগ। ৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ লাভ করেছে। এছাড়া এসএসসি পরীক্ষায় চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ও সাউথওয়েষ্ট সালেহ আহমদ স্কুল এন্ড কলেজ ১০টি করে, সমতা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও হাজী জামালউদ্দিন উচ্চ বিদ্যালয় ৭টি করে, এসপিপিএম উচ্চ বিদ্যালয় ৬টি, শতভাগ ফলাফলসহ হায়দরপুর উচ্চ বিদ্যালয় ৪টি, ইসলামপুর উচ্চ বিদ্যালয় ও একতা উচ্চ বিদ্যালয় ৩টি করে, বড়কাপন অষ্টগ্রাম উচ্চ বিদ্যালয়, শতভাগসহ পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়, এলপি উচ্চ বিদ্যালয়, ঝিগলী উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ ও নতুনবাজার উচ্চ বিদ্যালয় ২টি করে এবং ১টি করে মঈনপুর উচ্চ বিদ্যালয়, শুকুরুন্নেছা চৌধুরী উচ্চ বিদ্যালয়, হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়, ছাতক ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয় ও আলহাজ্ব আয়াজুর রহমান উচ্চ বিদ্যালয় জিপিএ-৫ লাভ করেছে।

এদিকে, কামিল পরীক্ষায় শতভাগ ফলাফলসহ বুরাইয়া কামিল মাদ্রাসা ৭টি, পালপুর জালালিয়া আলিম মাদ্রাসা ৩টি এবং লাকেশ্বর ও মোহাম্মদিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসা ১টি করে জিপিএ-৫ লাভ করেছে। কারিগরি পরীক্ষায় চন্দ্রনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ৫টি এবং টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ ১টি জিপিএ-৫ লাভ করেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় ফলাফলে সন্তোষ প্রকাশ করে জানান, ভবিষ্যতে আরো ভালো ফলাফলের জন্য সার্বিক প্রচেষ্টা অব্যাহত রাখা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com