শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরের বনগাঁওয়ে কৃষিকাজে ব্যবহৃত পতিত জমি রক্ষার্থে এলাকাবাসীর মানববন্ধন

জগন্নাথপুরের বনগাঁওয়ে কৃষিকাজে ব্যবহৃত পতিত জমি রক্ষার্থে এলাকাবাসীর মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক::  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাটলী ইউনিয়নের বনগাঁও-ষোলঘর গ্রামের পতিত জমিতে সরকারের ঘোষণা অনুযায়ী গুচ্ছগ্রাম নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গুচ্ছগ্রাম নির্মাণে ব্যবহার করা হবে উভয় গ্রামদ্বয়ের একমাত্র পতিত জমি।এ জমিতে স্থানীয়রা ধান ধুলাই, মাড়াই এবং গবাদিপশু ছড়িয়ে থাকেন। তাছাড়া এলাকার ছাত্র ও যুবসমাজ খেলাধুলার একমাত্র জায়গা হিসেবে এই ভূমি ব্যবহার করে থাকেন।তাই গুচ্ছগ্রামের জন্য জায়গাটি নির্ধারণ হওয়ার পর থেকেই স্থানীয়রা দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন এবং কর্তৃপক্ষের কাছে এই গুচ্ছগ্রামটি অন্যত্র সরিয়ে নিতে আহবান জানিয়ে আসছেন।

এরই ধারাবাহিকতায় আজ সোমবার (১১ মে) বিকেলে স্থানীয়রা প্রতিবাদ জানিয়ে মানববন্ধনের আয়োজন করেন।

স্থানীয় প্রবীণ মুরব্বী আছন মিয়ার সভাপতিত্বে এবং ইমদাদুল হক বাবুলের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি লুৎফুর রহমান, নান্দনিক স্পোর্টিং ক্লাবের সভাপতি হাফেজ জুমেল আহমেদ, জগন্নাথপুর উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাবেক সভাপতি ও ষোলঘর আল মদিনা জামে মসজিদের মোতাওয়াল্লি সোলেমান হোসেন, বনগাঁও-ষোলঘর ছাত্র পরিষদ ও সিলেটের এম সি কলেজস্থ জগন্নাথপুর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি আনিসুর রহমান শাকিল, ছাত্রলীগ নেতা ইমাদ উদ্দিন আকাশ, তারিফ উল্লাহ মিয়া, আব্দুল কাহার মিয়া, মনির মিয়া, নুরুল হক মিয়া, আবু আসাদ, হাবিবুর রহমান, সমরাজ মিয়া, সুরত মিয়া, সজ্জাদুল আমীন, জুয়েল মিয়া, বাবুল মিয়া, নুমান হোসাইন, সুজন আহমদ, নবির হুসাইন, দুলন আহমদ, সবুর তালুকদার, রাজন আহমদ, অলিউর রহমান, আব্দুল আমিন, রাজু আহমদ, সফু মিয়া, সাব্বির আহমদ, আদিল হুসেনসহ প্রমুখ।

বক্তব্যে স্থানীয়রা বলেন, গুচ্ছগ্রামের এই প্রকল্পটি পূর্বে ওই ইউনিয়নের অন্যান্য বিশাল পতিত জমিতে নির্মাণের জন্য নির্ধারণ করা হয়েছিল। কিন্তু কোন এক অজানা কারণে প্রত্যেকটি জায়গা বাতিল করে শেষে বনগাঁও-ষোলঘর গ্রামে অবস্থিত অপেক্ষাকৃত অনেক ছোট এই জায়গাটি নির্ধারণ করা হয়।

এলাকাবাসীর দাবি, ইউনিয়নের আরো অনেক পতিত জমি অব্যবহৃত অবস্থায় পড়ে আছে যেখানে গুচ্ছগ্রাম নির্মাণ হলে তা গুচ্ছগ্রামবাসী এবং এলাকাবাসী সকলের জন্যই মঙ্গলজনক হবে। তারা চান তাদের অল্প অতিপ্রয়োজনীয় পতিত জমিটুকু যেন এই কাজে ব্যবহার করা না হয়।.

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com