মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সিলেটে রেকর্ড গড়ে এক দিনে করোনায় আক্রান্ত ১১৫!

সিলেটে রেকর্ড গড়ে এক দিনে করোনায় আক্রান্ত ১১৫!

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ করোনাভাইরাসের ভয়ঙ্কর থাবা এখন গোটা সিলেটজুড়ে। আজ শুক্রবার এক দিনেই সিলেট বিভাগে ১১৫ জনের শরীরে শনাক্ত করা হয়েছে এই মহামারী ভাইরাস। আগের সকল রেকর্ড ছাড়িয়ে এটাই সিলেটে এক দিনে আক্রান্তের নতুন রেকর্ড।
জানা গেছে, সিলেটে আজ শুক্রবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ১৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ১৬ জনের মধ্যে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

এই তথ্য সিলেটভিউকে নিশ্চিত করেছেন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায়।

তিনি সিলেটভিউকে জানান, ওসমানীর ল্যাবে যে ১৬ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদের বাড়ি সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায়।

তবে কোন জেলায় কতোজন, তা নিশ্চিত করতে পারেননি তিনি।

এদিকে, ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষার জন্য নমুনাজট থাকায় সিলেট বিভাগ থেকে এক হাজারের বেশি নমুনা ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়েছিল। আজ শুক্রবার ওই নমুনাগুলোর রিপোর্ট জানানো হয়েছে। ল্যাবরেটরি থেকে জানানো হয়েছে, সিলেট বিভাগ থেকে পাঠানো নমুনাগুলোর মধ্যে ৯৯ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

ঢাকায় পাঠানো নমুনাগুলোর মধ্যে ওসমানী মেডিকেল কলেজ ল্যাবের ৬৩৭টি নমুনা ছিল। বাকিগুলো বিভিন্ন জেলা থেকে সংগ্রহ করে সরাসরি ঢাকায় পাঠানো হয়েছিল বলে জানান স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান।

তিনি জানান, শুক্রবার বিকালে ৬৬ জনের দেহে করোনার অস্তিত্ব পাওয়া গেছে বলে ঢাকা থেকে মৌখিকভাবে জানানো হয়েছিল। তবে রাতে নিশ্চিত করা হয়েছে সিলেটের ৯৯ জনের দেহে এ ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আক্রান্ত ৯৯ জনের মধ্যে ২১ জনের পরিচয় জানা গেছে। এর মধ্যে হবিগঞ্জের ১২ জন, মৌলভীবাজারের ৫ জন ও সুনামগঞ্জের ৪ জন রয়েছেন।

সিলেটে গত ৫ এপ্রিল করোনা আক্রান্ত প্রথম রোগী ধরা পড়ে। এরপর গতকাল বৃহস্পতিবার পর্যন্ত একদিনে সর্বাধিক ২২ জনের দেহে এ ভাইরাস পাওয়া যায়। কিন্তু আজ শুক্রবার একদিনেই মিললো ১১৫ আক্রান্ত ব্যক্তির খোঁজ।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com