সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তাহিরপুরে কৃষক ও শ্রমিকদের উৎসাহ দিলেন কৃষিমন্ত্রী, বিতরণ করলেন খাদ্যসামগ্রী

তাহিরপুরে কৃষক ও শ্রমিকদের উৎসাহ দিলেন কৃষিমন্ত্রী, বিতরণ করলেন খাদ্যসামগ্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার কৃষক ও শ্রমিকদের উৎসাহ ও সহমর্মিতা – সহানুভূতি জানাতে হাওরে কৃষকের বোরো ধান কাটা পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।
২৯ মার্চ (বুধবার) দুপুরে তাহিরপুর উপজেলার ছোট বড় হাওরের বোরো ধান কাটা পরির্দশন করেন কৃষিমন্ত্রী । এসময় তিনি বলেন, করোনা ভাইরাসের কারণে শ্রমিক সঙ্কট থাকা শর্তেও ৭ জেলার হাওরের প্রায় ৬৫ শতাংশ বোরো ধান কাটা শেষ হয়েছে। এর মধ্যে সুনামগঞ্জ জেলায় ধান কাটা হয়েছে ৭৫ শতাংশ। এখনও বাকি আছে ৩৫ শতাংশ। তবে ২৪ শতাংশ বোরো ধান এখনও পাকেনি।

হাওরাঞ্চলের কিশোরগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিলেট, নেত্রকোনা, সুনামগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এই সাতটি জেলায় এবছর শুধু হাওরে ৪ লাখ ৪৫ হাজার ৩৯৯ হেক্টর জমিতে বোরো ধান আবাদ করা হয়েছে। এর মধ্যে গত সোমবার পর্যন্ত কাটা হয়েছে ২ দশমিক ৭৪ লাখ হেক্টর জমির ধান যা শতকরা ৬২ শতাংশ। সিলেটে ৬৫ শতাংশ, মৌলভীবাজারে ৭২ শতাংশ, হবিগঞ্জে ৫৫ শতাংশ, সুনামগঞ্জে ৭৫ শতাংশ, নেত্রকোনায় ৭৪ শতাংশ, ব্রাহ্মণবাড়িয়া ৭০ শতাংশ এবং কিশোরগঞ্জে ৪৭ শতাংশ বোরো ধান কাটা হয়েছে।

তিনি বলেন, এবার বাম্পার ফলন হয়েছে। এবার ধান ক্রয়ে কোন অনিয়ম সহ্য করা হবেনা। লটারির মাধ্যমে প্রকৃত কৃষক বাছাই করে মোবাইল এপসের মাধ্যমে ধান ক্রয় করা হবে।

এর পূর্বে তাহিরপুর ফুটবল খেলার মাঠে শতাধিক কৃষকের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন মন্ত্রী ।

এসময় উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সাংসদ মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন, পীর মিসবাহ, শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বিজেন বিনার্জী, তাহিরপুর থানার ওসি আতিকুর রহমান, উপজেলা আওয়মীলীগ সভাপতি আবুল হোসেন খান, সাধারণ সম্পাদক অমল কান্তি কর ও তাহিরপুর কৃষি কর্মকর্তা হাসান উদ দৌলা।

সুত্রঃ সিলেটভিউ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com