সোমবার, ০৬ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কৃষিখাত আমাদের মা, আগামীতে আরো অগ্রাধিকার পাবে: পরিকল্পনামন্ত্রী

কৃষিখাত আমাদের মা, আগামীতে আরো অগ্রাধিকার পাবে: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টারঃ  পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সরকার দুটি খাতকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে। স্বাস্থ্য ও কৃষি খাত। স্বাস্থ্য ও কৃষি খাত একটা আরেকটার পরিপূরক। দুটি ছাড়াই আমরা বাঁচবনা। আসন্ন বাজেটে ২২ হাজার কোটি টাকা ব্যয় হবে স্বাস্থ্যখাতে উল্লেখ করে মন্ত্রী বলেন, এই প্রকল্প মাননীয় প্রধানমন্ত্রী অনুমোদন করেছেন। কৃষিখাতে ১৯ হাজার কোটি টাকাও অনুমোদিত হয়ে গেছে। তিনি বলেন, আগামী বছরের বাজেটেও স্বাস্থ্য ও কৃষিতে বরাদ্দ বাড়ানো হবে। বর্তমান সরকার কৃষিকেও আরো উচুতে নিয়ে যেতে চায়।

বুধবার দুপুরে মন্ত্রীর নির্বাচনী এলাকা দক্ষিণ সুনামগঞ্জের সাংহাই হাওরে ধানকাটা পরির্দশনে এসে এসব কথা বলেন।
পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, কৃষিখাত আমাদের মা। এটা আমাদের ভিত্তি খাত। এটাকে তুলে ধরতেই হবে। এই খাত আগামীতে আরো বড় করা হবে। অগ্রাধিকার পাবে। মন্ত্রী বলেন, কৃষিতে আধুনিকায়ন আনা হবে। যাতে আরো ভালো ফলন ফলাতে পারি। তবে আধুনিকায়ন করতে গিয়ে আমাদের কৃষি শ্রমিকদের রোজগার যাতে মারা না যায় সেদিকে আমাদের নজর আছে। তাদের জন্য আমরা বিশেষ ব্যবস্থা করব। কৃষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনার কোন চিন্তা নাই, কৃষির জন্য টাকার অভাব হবেনা। চারদিক থেকে টাকা আসবে।
স্বাস্থ্যখাতের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্বাস্থ্যখাতে ইতোমধ্যে দুটি প্রকল্প নেওয়া হয়েছে। ১১ শ কোটি টাকার একটি প্রকল্প গত সপ্তাহে পাশ করেছি। ১২ শ কোটি টাকার আরেকটি প্রকল্প এই সপ্তাহে পাশ করব। তিনি বলেন, এই প্রকল্পগুলো খয়রাতি টাকায় নয়, ঋণের টাকায় বাস্তবায়িত হবে। কম সুদে এডিবিসহ তিনটি ব্যাংক থেকে নি¤œহারে সুদ নিয়ে এই প্রকল্প বাস্তবায়ন করব।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌর মেয়র নাদের বখত প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com