সোমবার, ০৬ মে ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে করোনা আক্রান্ত তরুণের পালানোর চেষ্টা, বাড়ী লকডাউন

জগন্নাথপুরে করোনা আক্রান্ত তরুণের পালানোর চেষ্টা, বাড়ী লকডাউন

স্টাফ রিপোর্টারঃ  জগন্নাথপুরে প্রথমবারের মতো করোনাভাইরাসে একজন তরুণ শনাক্ত হয়েছে। এঘটনায় দুই গ্রামের ১৫০ বাড়ী লকডাউন করা হয়েছে। আক্রান্ত তরুণের গ্রামের বাড়ি জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের উত্তর নাদামপুর গ্রামে।

সরেজমিন পরিদর্শনকালে দেখা যায়, করোনা আক্রান্তের খবরে এলাকায় আতঙ্ক দেখা দিলেও অনেকের মধ্যে সচেতনতার অভাব পরিলক্ষিত হয়েছে। গ্রামের কেউ কেউ সামাজিক দুরুত্ব না মেনে ঘোরাফেরা করছিলেন অবাধে।

করেনার আক্রান্তের সংবাদে সকাল ১১টার দিকে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইয়াসির আরাফাতের নেতৃত্বে স্বাস্থ্য কর্মীসহ থানা পুলিশ ওই গ্রামে পোঁছেন। এসময় প্রশাসনের লোকজনকে দেখে আক্রান্ত রোগী তার বাড়ী থেকে দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা চালায়। তখন সহকারী কমিশনার ইয়াসির আরাফাত হ্যান্ড মাইকে অভয় দিয়ে মায়াবি কণ্ঠে তরুণকে আসার জন্য ডাকতে থাকেন। এক পর্যায়ে স্থানীয়রা তাকে গ্রামের হাওর এলাকা থেকে নিয়ে আসেন। পরে তাকে সিলেটের শহীদ সামছুদ্দিন হাসপাতালে আইসোলেশন বিভাগে পাঠানো হয়েছে।

এলাকাবাসি ও উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স সুত্র জানায়, গত ১৭ এপ্রিল নারায়নগঞ্জ থেকে পরিবারের ১১ সদস্য সঙ্গে আক্রান্ত তরুণ এলাকায় ফিরেন। এ খবর পেয়ে ১৯ এপ্রিল স্বাস্থকর্মী তাদের নমুনা সংগ্রহ করে সিলেটের প্রেরণ করা হয়। গতকাল রাতে প্রতিবেদন আসে ওই তরুণ করোনা পজিটিভ। এ ঘটনায় প্রশাসন উত্তর নাদামপুর ও পাশের ফরিদপুর গ্রামের ১৫০ বাড়ী লকডাউন করেছে।

নাদামপুর গ্রামের স্বেচ্ছাসেবী মহিম জানান, করোনা আক্রান্তের খবরে এলাকায় আতঙ্ক বিরাজ করলেও অনেকেই সামাজিক দুরত্ব মানতে চান না। আমরা বার বার তাদের কে বুঝানোর চেষ্টা করছি। তিনি জানান, সম্প্রতি নাদামপুর গ্রামে নারায়নগঞ্জ থেকে ১৩ জন এসেছেন। তাাদের কে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ইয়াসির আরাফাত জানান, করোনা পজিটিভ শনাক্তের খবর পেয়ে ঘটনাস্হলে গেলে ওই তরুণ দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে আমরা মাইকিং করে এলাকার লোকজন কে বুঝিয়ে তাকে চিকিৎসার জন্য নিয়ে আসি এবং দুই গ্রামের ১৫০ বাড়ি লকডাউনের করেছি। ওই এলাকার প্রত্যেককে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে আমরা তাদেরকে সার্বিক সহায়তা প্রদান করব।

জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মধুসুদন ধর বলেন, নারায়নগঞ্জ থেকে আসা ১৩ জনের নমুনা সংগ্রহ করে সিলেটে পাঠানো হয়। এরমধ্যে ১৮ বছরের ওই তরুণের রিপোর্ট আজ পজেটিভ পাওয়া গেছে। তাকে সিলেটের শহীদ সামসুদ্দিন হাসাতালের করোনা বিভাগে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com