মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ

টাঙ্গুয়ার হাওর-শিমুলবাগানসহ সব স্পটে পর্যটক নিষিদ্ধ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
বিশ্বজুড়ে করোনাভাইরাসের সংক্রমণ মহামারী রূপ নেয়ায় সুনামগঞ্জের হাওর ও সীমান্ত জনপদসহ সব দর্শনীয় স্থানে পর্যটক আগমনে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৬টা থেকে উপজেলা প্রশাসন এ নিষেধাজ্ঞা জারি করেন।
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী যুগান্তরকে জানান, পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।
তিনি বলেন, করোনাভাইরাস মোকাবেলা ও ঝুঁকি এড়াতে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।
লেখাপড়ার ব্যস্ততা থেকে একটু অবসর পেয়ে হাওর ও ভারত সীমান্তবর্তী জনপদ তাহিরপুরের টাঙ্গুয়ার হাওর, টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প এলাকা থাকা শহীদ সিরাজ (নিলাদ্রী) লেক, লাকমাছড়া, লালঘাট ঝরনাধারা, সীমান্তঘেঁষা ক্ষুদ্র-নৃতাত্ত্বিক জনগোষ্ঠী অধ্যুষিত জনপদে থাকা রাজাই ঝরনা, হলহলিয়া রাজবাড়ী দুর্গ, বারেকটিলা, জাদুকাঁটা নদী, হযরত শাহ আরেফিনের (রহ.) সীমান্তঘেঁষা আস্তানা, মানিগাঁও জয়নাল আবেদীন শিমুলবাগানসহ উপজেলার দর্শনীয় স্পটে দলবেঁধে ঘুরতে আসছেন পর্যটকরা।
তিনি আরও বলেন, চলতি বছরের ২১ থেকে ২৩ মার্চ তিন দিনব্যাপী তাহিরপুরের হযরত শাহ আরেফিনের (রহ) আস্থানায় বার্ষিক উরস মোবারক ও শ্রী অদ্বৈত আচার্যের জন্মধাম রাজারগাঁওস্থ জাদুকাটা নদীর তীরবর্তী পুণ্যতীর্থধামে বারুণীমেলায় একই সময়ে গঙ্গা স্নানযাত্রা উৎসব বন্ধ করে দেয়া হয়েছে।
এ দুটি ধর্মীয় উৎসবে কমপক্ষে ৪-৫ লাখ মানুষের সমাগম ঘটে। করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন ওই দুটি উৎসব বন্ধ করে দিয়েছে।
তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান যুগান্তরকে জানান, উপজেলার দর্শনীয় স্থানগুলোতে পর্যটক আগমন নিরুৎসাহিত করতে এসব স্থানে পর্যটক পরিবহন কাজে থাকা সব ধরনের যানবাহনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছেন উপজেলা প্রশাসন।
ওসি আরও বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে পর্যটক পরিবহন কাজে থাকলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পর্যটক পরিবাহী সব ধরনের তিন-চার চাকার যানবাহন, মোটরসাইকেল, ইঞ্জিনচালিত ট্রলার, স্পিডবোটগুলোকে জব্দ, চালক মালিকদের সাজার মাধ্যমে জেলহাজতে পাঠানো এমনকি অর্থদণ্ড আদায় করা হতে পারে।
পর্যটকদের থাকা ও অবস্থান নিরুৎসাহিত করতে তাহিরপুর উপজেলা সদর, মানিগাঁও বাগানবাড়ি, বাণিজ্যিক কেন্দ্র বাদাঘাটের আবাসিক হোটেল মালিকদের সতর্ক করে দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com