মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
বাংলাদেশে করোনার প্রভাব নিয়ে যা বললেন আসিফ আকবর

বাংলাদেশে করোনার প্রভাব নিয়ে যা বললেন আসিফ আকবর

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ 
বাংলা গানের যুবরাজ আসিফ আকবর
করোনাভাইরাসে কাঁপছে সারা বিশ্ব। চীনের উহান শহরে গত ডিসেম্বরে উৎপত্তির পর দুই মাসেই ১০৯ দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।
করোনার ছোবল থেকে রক্ষা পায়নি বাংলাদেশও। সম্প্রতি বাংলাদেশে তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। আরো অনেককে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।
এ খবর প্রকাশের পর থেকে সারাবিশ্বের মতো বাংলাদেশেও করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। করোনা থেকে বাঁচতে সামাজিক যোগাযোগমাধ্যমে সচেতনতামূলক পোস্ট দিচ্ছেন অনেকে।
করোনা নিয়ে সবাইকে সচেতন থাকার পরামর্শ দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন বাংলা গানের যুবরাজ আসিফ আকবর।
তবে সেই স্ট্যাটাসে করোনার চেয়েও ভয়ঙ্কর অন্য কিছুকে জানিয়েছেন তিনি।
সোমবার নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে আসিফ লেখেন, ‌‘ঢাকার বাতাসে যে পরিমাণ সীসা আর জীবাণু ঘুর্ণায়মান তাতে করোনাভাইরাস খুব একটা সুবিধা করতে পারবে বলে মনে হয় না। এখন পর্যন্ত বেশি আক্রান্ত দেশগুলোর বেশিরভাগই অর্থনৈতিকভাবে স্বচ্ছল। কত রকম ভাইরাস এদেশে এল গেল একমাত্র ডেঙ্গু ছাড়া সব ব্যর্থ। পৃথিবীর সবচেয়ে সফল হত্যাকারী হচ্ছে স্ত্রী মশা’।
এভাবে মশাকে করোনাভাইরাসের চেয়েও ভয়ঙ্কর বললেন আসিফ আকবর।
তিনি আরও লেখেন, ‘এদের কারণে সৃষ্টির এ পর্যন্ত পৃথিবীর অর্ধেক মানুষ মারা গেছে। গরিব এবং অপরিচ্ছন্ন দেশে যেমন বরফ পড়ে না, ভাইরাসগুলোরও নিশ্চয়ই এমন কিছু ক্রাইটেরিয়া আছে। নইলে এসব ভাইরাসের কারণে এতদিনে মহামারী হতে পারত। ভিডিওতে দেখলাম এক দরিদ্র মহিলা করোলা খাওয়া ছেড়ে দিয়েছেন, তিনি ভেবেছেন এটাই করোনা। এদিকে আন্তর্জাতিক বাজারে জনপ্রিয় করোনা বিয়ারের ব্যবসায় ধ্বস নেমেছে’।
করোনা কেন বাংলাদেশে তেমন প্রভাব ফেলতে পারবে না সে ব্যাখ্যাও দেন আসিফ।
বাংলাদেশে অকাল মৃত্যুর কারণগুলো তুলে ধরে আসিফ বলেন, ‘বাংলাদেশে সড়ক দুর্ঘটনা, লঞ্চডুবি, নৌকাডুবি, খুনোখুনি, আত্মহত্যা, ক্রসফায়ার কিংবা ধর্ষণের পর হত্যায় যে পরিমাণ মানুষ প্রতিদিন মারা যায়, সেই তুলনায় করোনা কোনো ব্যাপার হতে পারে না। তবে ঝোঁপ বুঝে কোপ মারা অসভ্য ব্যবসায়ীগুলো সুযোগমত মাস্কের দাম বাড়িয়ে দিয়েছে, বাংলাদেশের এই পশু কালচারটা সবচেয়ে বড় ভাইরাস। এদের শূলে চড়ানো উচিত প্রকাশ্যে।’
আসিফ এরপর বলেন, ‘কোথায় যেন শুনেছিলাম এদেশে মুখোশধারী মানুষের সংখ্যা বেশি, মাস্ক লাগবে না। হুজুগে বেকার জাতি করোনা ছড়িয়ে দিয়েছে ফেসবুকে। এখন ফেসবুক চালাতে গেলেই মনে হয় মাস্কটা দরকার’।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com