মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শ্রীলংকার পুলিশপ্রধানের পদত্যাগ

শ্রীলংকার পুলিশপ্রধানের পদত্যাগ

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
ইস্টার সানডে হামলার ঘটনায় শ্রীলংকার পুলিশ প্রধান পুজিত জয়াসুন্ড্রা পদত্যাগ করেছেন। শুক্রবার দেশটির প্রেসিডেন্ট মাইথ্রিপলা সিরিসেনা এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি অভিযোগ করে বলেন, সন্ত্রাসী হামলা নিয়ে প্রতিবেশী দেশের আগাম সতর্কতা আমাকে জানানো হয়নি। পুলিশ প্রধান পদত্যাগ করেছেন। ভারপ্রাপ্ত প্রতিরক্ষা সচিবের কাছে তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন।-খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের
দ্রুতই নতুন আইজিপি নিয়োগ হবে বলে তিনি জানিয়েছেন। এর আগে বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা সচিব হেমাসিরি ফেরনান্দো পদত্যাগ করেছেন।
সিরিসেনা বলেন, চলতি বছরের এপ্রিল ও মে মাসে প্রতিরক্ষামন্ত্রী এবং পুলিশ প্রধান আমার সঙ্গে দেখা করেছেন। কিন্তু আসন্ন হামলা নিয়ে আমাকে কিছু জানানো হয়নি।
শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপলা সিরিসেনা বলেছেন, রোববারের ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় তারা ১৪০ সন্দেহভাজনকে খুঁজছেন। এ হামলায় ২৫৩ জন নিহত ও পাঁচশতাধিক আহত হয়েছেন।
শুক্রবার কলম্বোয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, দেশে আইএসের তৎপরতা পুরোপুরি নিয়ন্ত্রণ করার সক্ষমতা শ্রীলংকার রয়েছে।
এ হামলার ঘটনায় দেশটির মুসলমানদের যাতে সন্ত্রাসী হিসেবে বিবেচনা করা না হয়, দেশবাসীর কাছে সেই আহ্বানও তিনি জানিয়েছেন।
সাংবাদিকদের তিনি বলেন, বেশ কয়েক জন শ্রীলংকান যুবক ২০১৩ সাল থেকে সন্ত্রাসী তৎপরতায় জড়িত। কিন্তু এই আসন্ন হামলা নিয়ে প্রতিরক্ষা ও পুলিশ প্রধান তাকে অবগত করেননি।
এই বিস্ফোরণে মূল ভূমিকা রাখা হাশেম সাংগ্রি লা হোটেলে হামলার সময় নিহত হয়েছেন বলে জানান লংকান প্রেসিডেন্ট।
তিনি বলেন, দেশটির বিলাসবহুল হোটেলে সঙ্গী ইলহামকে সঙ্গে নিয়ে হামলা চালিয়েছেন হাশেম। সিসিটিভির ফুটেজ ও গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে তিনি এসব কথা বলেন।
হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক এস্টেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com