মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সুনামগঞ্জে দশ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ সহ ১৬৪ জনের মনোনয়ন দাখিল

সুনামগঞ্জে দশ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ সহ ১৬৪ জনের মনোনয়ন দাখিল

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্ক::
সুনামগঞ্জের ১০ উপজেলায় চেয়ারম্যান পদে ৪১ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। একটি উপজেলা বাদে ৯টি উপজেলায়ই আ.লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী রয়েছে। ৯টিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১৯জন। ৫টি উপজেলায় বিএনপি কোন প্রার্থী না থাকলেও বাকি ৫টি উপজেলায় ৯ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। ১০টি উপজেলায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪৪ জন প্রার্থী। সোমবার দুপুর থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট উপজেলায় সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রার্থীরা মনোনয়ন জমা দিয়েছেন। জেলার দশ উপজেলায় সর্বমোট ১৬৪জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
সুনামগঞ্জ সদর: সুনামগঞ্জ সদর উপজেলায় উপজেলায় আ.লীগ মনোনীত প্রার্থী জেলা যুবলীগের আহ্বায়ক খায়রুল হুদা চপল দলীয় নেতাকর্মীদের নিয়ে দুপুরে মনোনয়ন জমা দিয়েছেন। তার সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন আ.লীগের মনোনয়ন বঞ্চিত প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি, জেলা যুবলীগ নেতা এডভোকেট মনীষ কান্তি দে মিন্টু ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা রশিদ বখত নজরুল। এ উপজেলায় বিএনপির কোন প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দেননি। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন প্রার্থী।
বিশ্বম্ভরপুর উপজেলা: বিশ্বম্ভরপুর উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম তালুকদারের সঙ্গে দলের বিদ্রোহী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন জেলা ছাত্র লীগের সাবেক সহসভাপতি প্রভাষক মোশারফ হোসেন ইমন ও উপজেলা যুবলীগ নেতা ছফির উদ্দিন। এ উপজেলায় বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি হারুনুর রশিদ দুলাল স্বতন্ত্র মনোনয়ন জমা দিয়েছেন। উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৮ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন প্রার্থী।
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা: দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় ৬জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আ.লীগের মনোনীত প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান হাজী আবুল কালাম মনোনয়নপত্র জমা দিয়েছেন দলীয় নেতাকর্মীদের নিয়ে। তার সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন দলের মনোনয়ন বঞ্চিত প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি এডভোকেট বোরহান উদ্দিন দোলন এবং জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রেজাউল আলম নিক্কু ও ব্যবসায়ী রোকনুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।
এ উপজেলায় সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহসভাপতি ফারুক আহমদ ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি আনসার উদ্দিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৪ জন এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৫ জন প্রার্থী।
দোয়ারাবাজার উপজেলা: দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যান পদে সবচেয়ে বেশি মনোনয়ন জমা পড়েছে। এ উপজেলায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সঙ্গে দুইজন বিদ্রোহী, বিএনপির ৩ জন স্বতন্ত্র প্রার্থী এবং জাতীয় পার্টির একজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আ.লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আ.লীগ নেতা মো. আব্দুর রহিমের সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন মনোনয়ন বঞ্চিত উপজেলা আ.লীগের একাংশের আহবায়ক ফরিদ আহমদ তারেক ও আ.লীগ নেতা দেওয়ান তানভীর আশরাফী চৌধুরী বাবু। বিএনপি নেতা দেওয়ান আবুল হোসেন মাহমুদ রাজা চৌধুরী, উপজেলা বিএনপির একাংশের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান মাস্টার এবং উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। জাপা নেতা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রেনু মিয়া জাতীয় পার্টি থেকে মনোনয়ন জমা দিয়েছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ১৩ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
ছাতক উপজেলা : ছাতক উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন প্রার্থী। এ উপজেলায় বিএনপির কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেননি। উপজেলা আ.লীগ নেতা ও আ.লীগ মনোনীত প্রার্থী মো. ফজলুর রহমানের সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন মনোনয়ন বঞ্চিত বিদ্রোহী আ.লীগ নেতা বর্তমান উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল এবং যুক্তরাজ্য প্রবাসী আ.লীগ নেতা আওলাদ আলী রেজা। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৮ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন প্রার্থী।
জামালগঞ্জ উপজেলা: জামালগঞ্জ উপজেলায় উপজেলায় আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন প্রার্থী। এই উপজেলায় বিএনপির কেউ স্বতন্ত্র প্রার্থী না হলেও হেফাজত নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান রশিদ আহমদ স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। সাবেক উপজেলা চেয়ারম্যান ও আ.লীগ মনোনীত প্রার্থী ইউসুফ আল আজাদের সঙ্গে মনোনয়ন জমা দিয়েছেন জেলা আ.লীগের সহ-সভাপতি ও সাচনা বাজার ইউপি চেয়ারম্যান রেজাউল করিম শামীম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জেলা হেফাজতে ইসলাম নেতা মু রশিদ আহমদ। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ১১ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৭ জন প্রার্থী।
তাহিরপুর উপজেলা: তাহিরপুর উপজেলায় মনোনয়ন জমা দিয়েছেন চারজন চেয়ারম্যান প্রার্থী। এ উপজেলায় আ.লীগ মনোনীত প্রার্থী করুণা সিন্ধু চৌধুরী বাবুল একক মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার সঙ্গে কেউ বিদ্রোহী হয়নি। বিএনপির ৩জন প্রার্থী স্বতন্ত্র হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। তার হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, জেলা বিএনপির সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হক এবং তাহিরপুর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জুনাব আলী। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পুরুষ) পদে ৬ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
দিরাই উপজেলা: দিরাই উপজেলায় চারজন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। বিএনপির কোন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন জমা দেননি। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী প্রদীপ রায়ের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন মনোনয়ন বঞ্চিত উপজেলা আ.লীগের সহসভাপতি আলতাব উদ্দিন, জেলা আ.লীগের সদস্য মঞ্জুরুল আলম চৌধুরী ও উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায়। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৯ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে মনোনয়ন জমা দিয়েছেন ৩ জন প্রার্থী।
শাল্লা উপজেলা: শাল্লা উপজেলায় চেয়ারম্যান পদে সবচেয়ে কম মনোনয়নপত্র জমা পড়েছে। এ উপজেলায় দুইজন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। বিএনপির কেউ স্বতস্ত্র প্রার্থী হননি। এ উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও আ.লীগ মনোনীত প্রার্থী চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী) এর সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন মনোনয়ন বঞ্চিত জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট অবনী মোহন দাস। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ৬ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন।
ধর্মপাশা উপজেলা: ধর্মপাশায় উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন ৪ জন প্রার্থী। এ উপজেলায়ও বিএনপির কেউ স্বতন্ত্র প্রার্থী হননি। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক শামীম আহমদ মুরাদের সঙ্গে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আ.লীগের সহ-সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ বিলকিস ও স্থানীয় সংসদ সদস্যের ভাই ও উপজেলা যুবলীগের আহ্বায়ক মোজাম্মেল হোসেন রোকন।। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৬ জন এবং ভাইস চেয়ারম্যান (নারী) পদে ২ জন মনোনয়ন জমা দিয়েছেন।
রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো. শফিউল আলম বলেন, জেলায় দুটি ভাগে ৫টি করে উপজেলা ভাগ করে আলাদাভাবে মনোনয়ন জমা নেওয়া হয়েছে। সকাল থেকে বিকেল পর্যন্ত প্রার্থীরা সুষ্ঠুভাবে মনোনয়ন জমা দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com