মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জামালগঞ্জে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

জামালগঞ্জে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় পুষ্টি নীতি ২০১৫ এর উদ্যোগে জাতীয় পুষ্টি পরিকল্পনা ২০১৬-২০২৫ গ্রহণ করা হয়। উক্ত পুষ্টি পরিকল্পনা বাস্তবায়নে সরকারি ভাবে জেলা ও উপজেলা পর্যায়ে পুষ্টি সমন্বয় কমিটি গঠন এর উদ্যোগ নেয়া হয়। এরই আলোকে গত রবিবার জামালগঞ্জ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে জামালগঞ্জ উপজেলা পরিষদের সম্মিলন কক্ষে এক সমন্বয় সভার আয়োজন করা হয়। মোঃ হাসানুজ্জামান, টেকনিক্যাল ম্যানেজার, কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ সকলকে স্বাগত জানান এবং প্রকল্পে পটভূমি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. মনিসর চৌধুরী উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির কর্ম-পরিধি তুলে ধরেন এবং জেলা পুষ্টি পরিস্থিতি, চলমান সেবা ও কার্যক্রম উপস্থাপন করেন।

উপস্থাপনা শেষে উন্মুক্ত আলোচনা শুরু হয়। পুষ্টি কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে বক্তরা মতামত প্রদান করেন। সভার সভাপতি ও জামালগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম আল ইমরান বলেন, পুষ্টি পরিস্থিতি উন্নয়নের জন্য এই উপজেলায় কতগুলো আয়রন ফলিক এসিড ট্যাবলেট লাগবে তার সংখ্যা ঠিক করতে হবে। এই উপজেলায় পুষ্টির কার্যক্রমকে তরান্বিত করার জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদে দুই লক্ষ টাকা করে বরাদ্দ রাখা হবে। কিভাবে এই টাকা খরচ করা হবে তার একটি পরিকল্পনা তৈরির জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অনুরোধ জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাফিজা আক্তার, ফেনারবাঁক ইউপি চেয়ারম্যান করুণা সিন্ধু তালুকদার, জামালগঞ্জ উত্তর ইউপি চেয়ারম্যান মোঃ রজব আলী, উপজেলা শিক্ষা অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ জিল্লুর রহমান, মোঃ কামরুজ্জামান টেকনিক্যাল অফিসার-পার্টনারশীপ এন্ড ফ্যাসিলিটেশন, কেয়ার বাংলাদেশ এবং মোঃ হুমায়ুন কবীর প্রকল্প কর্মকর্তা, কেয়ার বাংলাদেশ প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com