সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:০৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে পিএসসি, ইবতেদায়ী, জেএসসি ও জেডিসি’র ফল প্রকাশ

দক্ষিণ সুনামগঞ্জে পিএসসি, ইবতেদায়ী, জেএসসি ও জেডিসি’র ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক :: সারা দেশের ন্যায় এযোগে জেলার দক্ষিণ সুনামগঞ্জে পিএসসি, ইবতেদায়ী, জেএসসি ও জেডিসি’র ফল প্রকাশ করা হয়েছে। সোমবার (২৪ ডিসেম্বর) বিকাল ২টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. বজলুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম, সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুল বারেক, দক্ষিণ সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ স¤পাদক নুরুল হক সহ প্রমূখ। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ২০৩টি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৪ হাজার ৩শত ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তির্ণ হয় ৩ হাজার ৬ শত ১৫ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬৫ জন। পাশের হার ৮৩.১০%।
এদিকে উপজেলার ৬টি ইবতেদায়ী মাদ্রাসার ১শত ৬৫ জন পরীক্ষার্থীর মধ্যে ১শত ৬৪ জন উত্তির্ণ হয়। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫ জন। পাশের হার ৯৯.৩%।

অন্যদিকে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৭টি বিদ্যালয়ের মধ্যে ২ হাজার ৩শত ৭ জন জেএসসি পরীক্ষার্থীদের মধ্যে উত্তির্ণ হয়েছে ১ হাজার ৫শত ৪৩ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬ জন। পাশের হার ৬৮.৪২%।
অপরদিকে উপজেলার ৬টি দাখিল মাদ্রাসার জেডিসি পরীক্ষায় ৩শত ৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তির্ণ হয় ৩শত ১৯ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন। পাশের হার ৮৭.৪০%।

এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান জানান, ইবতেদায়ীতে ফলাফল অনেক ভাল হয়েছে, কিন্তু পিএসসিতে এই ফলাফল সন্তোষজনক নয়। আগামীতে পিএসসিতে শতভাগ ফলাফল অর্জনের জন্য যা যা করা প্রয়োজন আমরা করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com