সোমবার, ০৬ মে ২০২৪, ০২:২৫ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জেএসসি’তে দক্ষিণ সুনামগঞ্জের গাগলী নারাইনপুর উচ্চ বিদ্যালয়ের বাজিমাত

জেএসসি’তে দক্ষিণ সুনামগঞ্জের গাগলী নারাইনপুর উচ্চ বিদ্যালয়ের বাজিমাত

স্টাফ রিপোর্টার :: প্রতিষ্ঠার চার বছরের মধ্যেই একটি জিপিএ ফাইভ সহ শতভাগ পাশের সাফল্য অর্জন করেছে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার গাগলী নারাইনুর উচ্চ বিদ্যালয়। ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় ৩৫জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে একটি জিপিএ ফাইভ সহ সবাই উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করেছে বিদ্যালয়টি। জিপিএ ফাইভের দিক থেকে কম হলেও শতভাগ পাশের ক্ষেত্রে উপজেলা পর্যায়ের শ্রেষ্ট স্থান অধিকার করেছে গ্রামবাসীদের নিজস্ব অর্থায়ন ও ব্যবস্থাপনায় পরিচালিত বিদ্যালয়টি।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ২০১৫ সালে প্রতিষ্ঠিত হয় গাগলী নারাইনপুর উচ্চ বিদ্যালয়। গ্রামবাসীর অর্থায়ন ও ব্যবস্থাপনায় বিদ্যালয়টি এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। প্রতিষ্ঠার চার বছরের মাথায় জেএসসি পরীক্ষায় ৩৫জন অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়ে উপজেলাবাসীকে তাক লাগিয়ে দিয়েছে। ৩৫ জনের মধ্যে একজন জিপিএ ৫ (এ প্লাস), ৫জন জিপিএ ফোর (এ), ১১জন জিপিএ ৩.৫০ (এ মাইনাস), ১৫জন জিপিএ ৩ (বি), ৩জন জিপিএ ২(সি),  পায়। শতভাগ ফলাফলের দিক থেকে বিদ্যালয়টি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার শীর্ষ স্থান দখল করেছে। এছাড়া একটি জিপিএ ফাইভ পেয়ে বিদ্যালয়টি তার গুনগত মান তুলে ধরতে সক্ষম হয়েছে।

এমন কৃতিত্ব ফলাফলের ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল ইসলাম বলেন- একটি নতুন বিদ্যালয়কে কাংখিত লক্ষ্যে পৌছাতে আমাদের শিক্ষকমন্ডলীর অক্লান্ত পরিশ্রমের ফলেই এমন ফলাফল অর্জন সম্ভব হয়েছে। তবে আমাদের আরো বেশী জিপিএ ফাইভ পাওয়ার আশা ছিল। আগামীতে শুধু শতভাগ পাশই নয় জিপিএ ফাইভের দিক থেকেও উপজেলা তথা সুনামগঞ্জ জেলার অন্যতম শ্রেষ্ট বিদ্যালয় হিসেবে গাগলী নারাইনপুর উচ্চ বিদ্যালয় আত্মপ্রকাশ করবে বলে আমাদের বিশ্বাস।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com