বুধবার, ০৮ মে ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দোয়ারাবাজারে ১৫ মন্ডপে চলছে দূর্গাপুজার প্রস্তুতি

দোয়ারাবাজারে ১৫ মন্ডপে চলছে দূর্গাপুজার প্রস্তুতি

এম এ মোতালিব ভুইয়াঃ
আসন্ন শারদীয় দুর্গা পূজা আনন্দ ও উৎসব মুখর পরিবেশে পালনের জন্যে দোয়ারাবাজারে চলছে শেষ সময়ের জোরালো প্রস্তুতি। মন্ডপে-মন্ডপে দেবী দূর্গার বর্ণিল সাজ সজ্জার চলছে শেষ মুহুর্তের আয়োজন।

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে উপজেলার বিভিন্ন পূজা মন্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। আগামী ১৫ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান এই ধর্মীয় উৎসব। উৎসবকে ঘিরে ইতোমধ্যে বিভিন্ন মন্দিরে বেশ জোরেশোরে চলছে প্রতিমা তৈরির কাজ। এ বছর দোয়ারাবাজারে ১৫টি পূজা মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। উপজেলায় ১৫টি মন্ডপেই চলছে মূর্তি তৈরীর কাজ।

সরেজমিনে একাধিক মন্ডপ ঘুরে দেখা গেছে, মূর্তি তৈরীর কাজে ব্যস্ত সময় পার করছেন কারগিররা। কোন কোন মন্ডপে চলছে রং তুলির কাজ। ইতিমধ্যে ডেকোরেশন এর সামগ্রীও কোন কোন মন্দির প্রাঙ্গণে চলে এসছে।

এদিকে, মন্ডপে সুষ্ঠু পরিবেশের জন্য আয়োজকদের নিজস্ব ১০ সদস্য বিশিষ্ট স্বেচ্ছাসেবক দলসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা প্রস্তুতিও নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন আয়োজকরা। ইতিমধ্যে প্রশাসনের সাথেও মন্ডপ কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পূজা উদযাপন এক পক্ষের বিদ্যা জননী যুবক ফোরামের সভাপতি অর্জুন দেব ও সাধারণ সম্পাদক তনয় চক্রবর্তী বলেন, আসন্ন শারদীয়া দূর্গা উৎসব সুষ্ঠু পরিবেশে পালনের জন্য আমরা বিদ্যা জননী যুবক ফোরামের পক্ষ থেকে আয়োজকদের সাথে এবং প্রশাসনের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে। আশাকরি প্রতি বছরের মতো এ বছরও শান্তিপূর্ণভাবে উৎসব পালন করা হবে।

উপজেলা পূজা উদযাপন পরিষদের আরেক পক্ষের সাধারণ সম্পাদক প্রান্ত দে বলেন, শান্তিপূর্ণভাবে শারদীয়া দূর্গাপূজা পালনের জন্য আমরা সব সময় প্রতি মন্ডপে যোগাযোগ অব্যাহত রাখছি। এখন প্রতিমা তৈরীর কাজ চলছে।

দোয়ারাবাজার থানার ওসি সুশীল রঞ্জন দাস বলেন, পূজা উপলক্ষে মণ্ডপ এলাকায় তিনস্তরের নিরাপত্তা বেষ্টনি থাকছে। পুলিশের পাশাপাশি আনসার ভিডিপি ও সাদা পোশাকে পুলিশ সদস্য নিরাপত্তা দায়িত্বে থাকবেন।

প্রসঙ্গত, আগামী ১৫ই অক্টোবর মহাষষ্ঠীর মধ্যে দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে। ১৯শে অক্টোবর মহা দশমী ও বিসর্জনের মধ্য দিয়ে শারদীয়া দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com