সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ধর্মপাশায় এফআইভিডিবি’র গণনাটক প্রদর্শনী

ধর্মপাশায় এফআইভিডিবি’র গণনাটক প্রদর্শনী

অতিথি প্রতিবেদক:: দূর্যোগকালীন সময়ে গর্ভবতী নারীর যত্ন এবং প্রজনন স্বাস্থ্য বিষয় নিয়ে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের নওধার গ্রামে ০৮ মে, রোজ বুধবার গণনাটক প্রদর্শনী করেছে এফআইভিডিবি- Women-Led Climate Resilience (WLCR) প্রকল্প।

মনোমুগ্ধকর জনসচেতনতামূলক নাটক দেখতে ভীর করে নানা স্তরের প্রায় পাঁচ শতাধিক মানুষ। নাটকটিতে  দুর্যোগ পূর্ববর্তী, দুর্যোগ চলাকালীন এবং দুর্যোগ পরবর্তী সময়ে করণীয় প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা—এই সব বিষয়গুলো নিয়ে গণনাটক মঞ্চায়ন করা হয়।
ধর্মপাশা উপজেলার পাইকুরহাটি ইউনিয়নের নওধার গ্রামের (৫ নং ওর্য়াড) ইউপি সদস্য জনাব নুরুজ্জামান এর সভাপতিত্বে ও এফআইভিডিবি-WLCR project এর  ইউনিয়ন মবিলাইজার ইমরান আহমদ  এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী বশির আহমদ, ইউনিয়ন মবিলাইজার আবদুল্লাহ আল মামুন, কমিউনিটি ভলান্টিয়ার মাহফুজা আক্তার প্রমুখ।
স্থানীয় লোকজন বলেন, আমাদের অজ্ঞাতার কারণে সময় মত আশ্রয়কেন্দ্র না যাওয়া; ক্ষতির পরিমাণ বেড়ে গেলে  আমরা আশ্রয়কেন্দ্রে যাই। গর্ভবতী মহিলার গর্ভকালীন ও গর্ভ পরবর্তী চেক-আপ করা, ভারি কাজ না করা, প্রয়োজনীয় সঞ্চয় করা, ডাক্তার সাথে যোগাযোগ রাখা ইত্যাদি বিষয়াদি খেয়াল রাখতে হবে। আশা করি, এই নাটকটি  মাতৃ ও শিশু মৃত্যু প্রতিরোধ করতে বিরাট জনসচেতনতা তৈরি করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com