মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মোহনপুরে ‘কৃষক মাঠ স্কুলে’র উদ্বোধন

মোহনপুরে ‘কৃষক মাঠ স্কুলে’র উদ্বোধন

প্রেস বিজ্ঞপ্তি:: সুনামগঞ্জ সদর উপজেলার মোহনপুর ইউনিয়নের মোহনপুর গ্রামে ‘কৃষক মাঠ স্কুলে’র উদ্বোধন করা হয়েছে। ‘বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে’র তত্ত্বাবধানে, ‘হাওর এলাকায় বন‍্যা ব‍্যবস্থাপনা ও জীবন যাত্রা’র মান উন্নয়ন প্রকল্পে’র বাস্তবায়নে এবং ‘সুরমা পানি ব্যবস্থাপনা দলে’র সহযোগিতায় এ ‘কৃষক মাঠ স্কুল’ স্থাপন করা হয়।

এ উপলক্ষে শুক্রবার বিকাল তিনটায় মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘সুরমা পানি ব্যবস্থাপনা দলে’র সভাপতি আমিরুল ইসলামের সভাপতিত্বে ও সহ-সভাপতি সাজু তালুকদারে’র সঞ্চালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর ইউনিয়ন পরিষদে’র চেয়ারম্যান নুরুল হক, মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি জাহাঙ্গীর আলম, মোহনপুর যুব কল্যাণ পরিষদে’র সভাপতি মোঃ রইসুজ্জামান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সম্প্রসারন উপ-দর্শক জনাব মোঃ আব্দুল কাফী , মোঃ হাফিজউল্লা, কাজী আজাদ হোসাইন, এ.কে.এম রেজাউল করিম, মোহনপুর গ্রামের বিশিষ্ট মুরুব্বী শামসুল হক, রমিজ উদ্দিন, মনির উদ্দীন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা কৃষক বান্ধব এমন কর্মসূচীর ভূয়সী প্রশংসা করেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে ‘সুরমা পানি ব্যবস্থাপনা দলে’র অন্তর্গত মোহনপুর, জয়নগর, শান্তিপুর ও সরদারপুর গ্রামের ত্রিশ জন কৃষককে নিয়ে প্রথম দিনের ক্লাস শুরু হয়। কৃষকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘বীজ, উন্নত বীজ বাছাই ও বীজ সংরক্ষণের উপায়’ শীর্ষক ক্লাসে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা জনাব মোঃ আব্দুল হান্নান ও ‘সুরমা পানি ব্যবস্থাপনা দলে’র প্রশিক্ষক মোঃ সেলিম মিয়া।

উল্লেখ্য, কৃষকদের জীবনমান উন্নয়ন, প্রশিক্ষিত কৃষক তৈরি ও কৃষি উৎপাদনে আরও উন্নতি সাধনের লক্ষ্যে এই ‘কৃষক মাঠ স্কুল’ নির্মাণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com