শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জনতা মহাবিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন 

জনতা মহাবিদ্যালয় এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী সম্পন্ন 

দক্ষিণ ছাতকের ঐতিহ্যবাহী অনার্স ও ডিগ্রি কলেজ ‘জনতা মহাবিদ্যালয়, মঈনপুরে’ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) দিনব্যাপী জনতা মহাবিদ্যালয় প্রাঙ্গনে এ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়।
বিগত ২৯ জানুয়ারি বর্ণাঢ্য আয়োজনে দিনব্যাপী উৎসবমুখরতায় কলেজের নিজস্ব খেলার মাঠে বাছাইপর্বে উত্তীর্ণ প্রতিযোগীদের নিয়ে অনুষ্ঠিত হয় চূড়ান্ত ক্রীড়া প্রতিযোগিতা। এতে বিভিন্ন শাখায় মোট একত্রিশটি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষ, দ্বিতীয় বর্ষ; স্নাতক পাস প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ; স্নাতক সম্মান প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ এবং শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে একটি প্রতিযোগিতা ও অন্য আরও একটি ইভেন্টে সম্মিলিতভাবে অংশগ্রহণ করেন শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
একশো মিটার দৌড়, দীর্ঘলাফ, চাকতি নিক্ষেপ, গোলক নিক্ষেপ, ভারসাম্য দৌড়, মিউজিক্যাল চেয়ার ইত্যাদি ইভেন্টে ইয়ারভিত্তিক ছেলে ও মেয়েরা আলাদা গ্রুপে অংশগ্রহণ করে। প্রতি গ্রুপে শীর্ষ তিনজনকে চূড়ান্ত বিজয়ী হিসেবে পুরস্কারের জন্য মনোনীত করা হয়।
মার্চপাস্ট, পতাকা উত্তোলন, জাতীয় পতাকায় সম্মান প্রদর্শন, মশাল প্রজ্জ্বলন ও খেলার মাঠে মশাল প্রদক্ষিণ শেষে কলেজের অধ্যক্ষ মহোদয় (ভারপ্রাপ্ত) জনাব পবিত্র কুমার দেব, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব হেলাল আহমদ চৌধুরী এবং ক্রীড়া সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক কমিটির আহ্বায়ক যুক্তিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক জনাব রফিকুল ইসলামকে সঙ্গে নিয়ে ক্রীড়া  প্রতিযোগিতা ২০২৪ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব শিলুর রহমান ও বাংলা বিভাগের সহকারী অধ্যাপক জনাব হেলাল আহমদ চৌধুরীর মিষ্টি কৌতুকপূর্ণ ধারাবর্ণনায় যোগ্য সহযোগ প্রদান করেন ইংরেজি বিভাগের প্রভাষক জনাব রুহল করিম শিবলু। সকল শিক্ষকবৃন্দ পর্যায়ক্রমিক বিভিন্ন ইভেন্টের  বিচারকের দায়িত্ব পালন করেন। যুক্তরাজ্য প্রবাসী গভর্নিং বডির সদস্য  আমির উদ্দিন ও অভিভাবক সদস্ গিয়াসউদ্দিন আহমদ ঘোষণামঞ্চে উপস্থিত থেকে   শিক্ষার্থীদের উৎসাহ দেন ও খেলাধুলা উপভোগ করেন।
শিক্ষার্থীদের মুখর কলরোলে দিনভর চলে জয়-পরাজয়ের আনন্দ-বেদনামাখা নৈমিত্তিক অমোঘ অনুভূতির দোলাচল। তবে দিনশেষে সবার হাসিমুখে  বাড়িফেরা প্রমাণ করে, ‘জয়-পরাজয় বড় কথা নয়, অংশগ্রহণই বড়’ _ এটাই ছিল তাদের মূলমন্ত্র।
চূড়ান্ত পর্বের প্রতিযোগিতা সমাপ্তি শেষে শুরু হয় একাদশ শ্রেণির শিক্ষার্থীদের দ্বিতীয় সাময়িক এবং দ্বাদশ শ্রেণির নির্বাচনি পরীক্ষা। বারো ফেব্রুয়ারি পরীক্ষা শেষ হলে তেরো ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় ‘পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান ২০২৪’। এতে শিক্ষার্থীদের উদ্দীপনা জোগাতে কলেজের গভর্নিং বডির সভাপতি শিল্পপতি মুহিতুল বারী রহমানের আমন্ত্রণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন সিলেট মেট্রোপলিটন ইউভার্সিটির  উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক। গভর্নিং বডির সভাপতি উক্ত অনুষ্ঠানে সভাপতির আসন অলংকৃত করলে কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)  পবিত্র কুমার দেব স্বাগত বক্তা হিসেবে মঞ্চ-আরোহন করেন। সংস্কৃতি কমিটির আহ্বায়ক  রফিকুল ইসলাম, গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য শায়েস্তা মিয়া, ও অভিভাবক সদস্য আবুল হোসেন শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। উপাচার্য, সভাপতি ও অন্যন্য বক্তা তাদের বক্তব্যে শিক্ষার্থীদের খেলাধুলার পাশাপাশি মানবিক গুণাবলিতে বিকশিত হবার প্রতি গুরুত্বারোপ করেন।
মধ্যদুপুরে শুরু অনুষ্ঠানে ইংরেজি বিভাগের প্রভাষক  রুহুল করিম শিবলুর সঞ্চালনায় অতিথিদের আসন গ্রহণ, ফুলেল শুভেচ্ছায় বরণ ও ক্রেস্ট প্রদান, ফটোসেশন শেষে কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ, অতিথিদের ভাষণ, বিজয়ী প্রতিযোগীদের পুরস্কার ও সনদ প্রদান ইত্যাদি কার্যক্রমের মধ্য দিয়ে শেষ হয় পুরস্কার প্রদান পর্ব।
দ্বিতীয় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে তারুণ্যদীপ্ত, স্বভাবজাত সরব ও সরস সঞ্চালনায় সবাইকে মাতিয়ে রাখেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক  শিলুর রহমান। শিক্ষার্থীদের মধ্যে অনেকেই একক ও দলীয় নৃত্য এবং সঙ্গীত পরিবেশনায় অংশগ্রহণ করে। তাদের মধ্যে একাদশ শ্রেণির শিক্ষার্থী লিমা দাস ‘সমারোহে এসো হে পরমতর’ গানের সঙ্গে, ফাইজা আক্তার ‘ময়না ছলাৎ ছলাৎ’ গানের সঙ্গে, ‘দে তালি বাঙালি’ গানের সঙ্গে সুমাইয়া মেহরীন সীমা, ‘গ্রামের নওজোয়ান’ গানের সঙ্গে’ শ্বাশতি রানি দেব একক নৃত্যে অংশগ্রহণ করে। বৃষ্টি, নিপা ও ঝুমকার গাওয়া ‘জলের ঘাটে দেইখা আইলাম’ গানের সঙ্গে ধামাইল নৃত্যে অংশগ্রহণ করে _ফাইজা, আয়েশা, সাদিয়া, অর্চি, মাহিমা ও শিউলী। একক সঙ্গীত পরিবেশন করে বৃষ্টি  দাস। মুনসুর আলী পরিবেশন করে কলেজের যুক্তিবিদ্যা বিভাগের  সহকারী অধ্যাপক রফিকুল ইসলামের কথায় তার নিজস্ব সুরারোপিত গান। কলেজের আইসিটি বিভাগের সহকারী অধ্যাপক  সুজিত কুমার দেব ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক পিন্টু রঞ্জন মল্লিক শিক্ষকদের অনুরোধে দু’খানি গান গেয়ে শোনান। আমন্ত্রিত শিল্পী হিসেবে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গীত পরিবেশন করে নৃত্য-গীতে উন্মাতাল করে রাখেন সিলেটের মঞ্চ কাঁপানো শিল্পী পূরবী তালুকদার ও উপমা তালুকদার।সবশেষে মঞ্চে গান নিয়ে আসেন মঞ্চ সঞ্চালক, সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক  শিলুর রহমান নিজেই। নিজের দুখানি সহ একঝাঁক শিক্ষার্থীর সঙ্গে সম্মিলিতভাবে গেয়ে ঘনায়মান সন্ধ্যায় শিক্ষার্থীদের  অফুরন্ত আগ্রহের মধ্যেই তিনি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
পুরো অনুষ্ঠানমালা সুসম্পন্ন করতে কলেজের ক্রীড়া কমিটির সঙ্গে সকল শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সানন্দে দায়িত্বশীল তৎপর ভূমিকা পালন করেন। শৃংখলা পালনে সহযোগিতা করে কলেজের একঝাঁক স্বেচ্ছাসেবক শিক্ষার্থী। এবং প্রশাসনের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করেন।
প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com