রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৫০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

ভূমধ্যসাগর থেকে বাংলাদেশিসহ ১৫০ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ ভূমধ্যসাগর থেকে বৃহস্পতিবার বাংলাদেশিসহ ১৪৯ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে ইতালির কোস্টগার্ড। উদ্ধারের পর তাদের ইতালির দ্বীপ লাম্পেদুসায় নিয়ে যাওয়া হয়েছে। উদ্ধার হওয়া অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে ১৭ জন অপ্রাপ্তবয়স্ক।

লাম্পেদুসার আশ্রয়কেন্দ্রটিতে বর্তমানে মোট ১২শ অভিবাসনপ্রত্যাশী অবস্থান করছেন। ইতালির কোস্টগার্ড জানায়, বৃহস্পতিবার উদ্ধার এসব অভিবাসনপ্রত্যাশীরা বাংলাদেশ, মিশর, সিরিয়া, পাকিস্তান এবং ফিলিস্তিনের নাগরিক।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, এই অভিবাসনপ্রত্যাশীরা ১১ মিটার লম্বা একটি নৌকায় চড়ে জনাকীর্ণ অবস্থায় তিউনিশিয়া উপকূল থেকে ইউরোপের দেশ ইতালির দিকে যাত্রা করছিলেন।

তার আগে একই দিনে ১৫ জন অপ্রাপ্তবয়স্ক এবং ১৩ জন নারীসহ মোট ৬৩ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করে লাম্পেদুসায় নিয়ে যাওয়া হয়। মরক্কোর উপকূল থেকে যাত্রা করার পর সাগর থেকে তাদের উদ্ধার করে সমুদ্ররক্ষীরা। তারা মূলত মিশর এবং তিউনিশিয়ার নাগরিক বলে জানা গেছে।

বন্দরে নামার অপেক্ষায় অভিবাসনপ্রত্যাশীরা

এদিকে পাঁচশ অভিবাসনপ্রত্যাশী নিয়ে বন্দরে নোঙ্গরের অপেক্ষায় আছে বেসরকারি সংস্থার জাহাজ জিও ব্যারেন্টস এবং হিউম্যানিটি ১।

টুইটারে দেওয়া বার্তায় ইতালির এক সাংবাদিক জানান, উদ্ধারকারী জাহাজ হিউম্যানিটি ১ ইতালির সিসিলি দ্বীপের উপকূল থেকে খুব বেশি দূরে নয়। আর জিও ব্যারেন্টসের জাহাজটি লাম্পেদুসার কাছাকাছি অবস্থান করছে।

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে আফ্রিকা ও এশিয়ার বিভিন্ন দেশ থেকে অভিবাসনপ্রত্যাশীরা ইউরোপের দেশ ইতালিতে পৌঁছানোর চেষ্টা করে থাকেন। ঝুঁকিপূর্ণ এসব যাত্রায় প্রায়ই হতাহতের ঘটনা ঘটে। বেসরকারি সংস্থা অ্যালার্ম ফোন জানায়, গত কয়েকদিনে ভূমধ্যসাগরে একজন নিহত এবং ১৩ জন নিখোঁজ হয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com