মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ঠিকাদারের গাফিলতিতে ঝুলে আছে সদরপুরের রাস্তা ও বিদ্যালয়ের কাজ, জনমনে ক্ষোভ

ঠিকাদারের গাফিলতিতে ঝুলে আছে সদরপুরের রাস্তা ও বিদ্যালয়ের কাজ, জনমনে ক্ষোভ

স্টাফ রিপোর্টার::

শান্তিগঞ্জের সদরপুর গ্রামের রাস্তা ও সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নিমার্ণের কাজ ঠিকাদারের গাফিলতিতে ঝুলে রয়েছে। এদিকে উক্ত রাস্তা ও বিদ্যালয়ের কাজ না হওয়ায় সদরপুর গ্রামবাসী সহ কয়েকটি গ্রামের মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এই রাস্তা দিয়ে সদরপুর,পার্বতীপুর,তালুকগাঁও,কামরুপদলং গ্রামের কয়েক হাজার লোকজন প্রতিনিয়ত চলাচল করতে হয়। বর্ষায় পেককাদা হলে চরম দূর্ভোগ পোহাতে হবে সাধারণ জনগণ থেকে স্কুল কলেজ পড়–য়া কোমলমতি শিক্ষার্থীদের।

জানা যায়, বিগত তিন মাস আগে ১ কোটি ৪২ লক্ষ ৩৭ হাজার টাকা ব্যয়ে সদরপুর ভায়া কামরুপদলং ৫শত মিটার আরসিসি রাস্তার কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান মাহবুব এন্টারপ্রাইজ। কাজ পাওয়ার পর পুরাতন রাস্তার ব্লক তুলে ফেলে রেখে দেয় ঠিকাদার। বৃষ্টি বাদলের দিন আসার আগে রাস্তা দুই পাশে মাটি ভরাট সহ গার্ড ওয়াল দিয়ে আর সিসি ঢালাই করার কথা থাকলেও কোন কাজই করেনি ঠিকাদার। বর্তমানে বৃষ্টি বাদলের দিনে সামান্য বৃষ্টিপাত হলেই রাস্তায় পেককাদা লেগে থাকবে ফলে জনগনের চলাচলের একমাত্র রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়বে বলে এলাকার অনেকেরই ধারণা। এদিকে একই সময়ে ৭৮ লক্ষ ৫ শত টাকা ব্যয়ে ৪ তলা বিশিষ্ট ভবনের ২তলা পর্যন্ত সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণের কাজ পায় ঠিকাদারী প্রতিষ্ঠান শহিদুল ইসলাম এন্টার প্রাইজ। কাজ পাওয়ার পর শুধুমাত্র সেন্ট ফিলিং করার পর ভবনের কাজটিকে ঝুলন্ত অবস্থায় রেখে দিয়েছে ঠিকাদার। এতে করে সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যহত হওয়ায় গ্রামবাসীর মাঝে প্রচন্ড ক্ষোভ বিরাজ করছে।

এ ব্যাপারে সদরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাহাঙ্গীর আলম জানান, এলাকাবাসীর একমাত্র চলাচলের রাস্তাটি ও বিদ্যালয়ের ভবনটির কাজ ঠিকাদারগণ গাফিলতি করে এভাবে কাজটি ফেলে রেখে দেওয়ায় আমাদের বিরাট ক্ষতি হয়ে যাচ্ছে। বৃষ্টির দিন আসলে রাস্তার পাশে মাটি ভরাট গার্ড ওয়াল সহ ভবনের কাজ করা ঠিকাদারের পক্ষে কঠিন হয়ে পড়বে। তিনি আরও জানান, আমি বারবার তাগিদ দেওয়ার পরও ঠিকাদারগণ আমার কথায় কোন কর্ণপাত করে নাই।

এ ব্যাপারে ঠিকাদারী প্রতিষ্ঠান মাহবুব এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মাহবুব আলম জানান,খুব শীঘ্রই কাজ শুরু করা হবে। শহিদুল ইসলাম এন্টারপ্রাইজের স্বত্তাধিকারী শহিদুল ইসলাম জানান, এখন মালামালের দাম চড়া,মালের দাম কিছুটা কমলে কাজ শুরু করব।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী আল নুর তারেক জানান,রাস্তার কাজের ঠিকাদারকে ৩ বার চিটি দেওয়ার পরও কাজ শুরু করছে না। ভবনের কাজ কয়েকদিনের মধ্যে শুরু হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com