শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৫:৩৮ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে ডিলারের বিরুদ্ধে ওএমএস’র চাল ওজনে কম দেওয়ার অভিযোগ, বিতরণ বন্ধ

শান্তিগঞ্জে ডিলারের বিরুদ্ধে ওএমএস’র চাল ওজনে কম দেওয়ার অভিযোগ, বিতরণ বন্ধ

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের শান্তিগঞ্জে এক ডিলারের বিরুদ্ধে ১৫ টাকা কেজির চালে ওজনে কম দেওয়ার অভিযোগ উঠেছে। প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল থাকার কথা। কিন্তু সেখানে বস্তায় ৬ কেজি করে চাল কম পাওয়ার অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

উপকারভোগীদের অভিযোগ পেয়ে উপজেলা প্রশাসনের নির্দেশে বুধবার দুপুরে উপজেলা খাদ্য কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে বিতরণকৃত চাল পরিমাপ করে ওজনে কম দেওয়ার প্রমাণ পান। এবং চাল বিতরণ বন্ধ করেন৷ ঘটনাটি ঘটেছে উপজেলার শিমুলবাঁক ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে। এই ডিলারের নাম লিয়াকত আলী।

উপকারভোগী মো. আলা উদ্দিনসহ অনেকেই জানান, তারা ৪৫০ টাকায় ৩০ কেজি চাল পাবেন। কিন্তু চাল নেওয়ার পর তাদের সন্দেহ হলে তারা পরিমাপ করে কারো বস্তায় সাড়ে তিন কেজি আবার কারো বস্তায় ৬ কেজি করে কম পেয়েছেন। এই ঘটনায় এলাকায় জন অসন্তোষ দেখা দিয়েছে। এলাকাবাসী ওই ডিলার বাতিলের দাবি জানান।

অভিযোগের বিষয়ে ডিলার লিয়াকতের ব্যক্তিগত নাম্বারে বারবার কল দিলেও কল রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা খাদ্য কর্মকর্তা অসিম কুমার তালুকদার জানান, ডিলার লিয়াকত আলীর বিরুদ্ধে অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গেলে সত্যতা পাওয়া যায়। এবং যারা ওজনে কম পেয়েছিলেন তাদেরকে ৩০ কেজি করে চাল দেয়া হয়। এখন চাল বিতরণ বন্ধ আছে।

এলাকার মানুষের কল পেয়ে ঘটনাস্থলে যান শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন। তিনি অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, আমি ভুক্তভোগীদের কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে অভযোগের সত্যতা পেয়েছি। এই ঘটনায় এলাকায় জন অসন্তোষ দেখা দিয়েছি। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এই অসাধু ডিলারের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এ ব্যাপারে শান্তিগঞ্জ উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সকিনা আক্তার বলেন, ওজনে কম দেয়া ওই ডিলারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com