শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : সমাজকল্যাণ সচিব

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার : সমাজকল্যাণ সচিব

স্টাফ রিপোর্টার::

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম বলেছেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রান্তিক জনগোষ্ঠী, অনগ্রসর জনগোষ্ঠীসহ সমাজে যারা অবহেলিত, বঞ্চিত ও নির্যাতিত তাদের জীবনমান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ‘কাউকে পেছনে ফেলে উন্নয়ন নয়’প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ দৃষ্টিভঙ্গিকে সামনে রেখে গ্রাম, উপজেলা শহর, জেলা শহর ও নগরীতে নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

শুক্রবার(৩ জানুয়ারি) বিকেলে শান্তিগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে সমাজকল্যাণ মন্ত্রণালয়ধীন সমাজসেবা অধিদফতর পরিচালিত পল্লী সমাজসেবা কার্যক্রম ও পল্লী মাতৃকন্দ্র কার্যক্রমের সেবাগ্রহীতাদের মাঝে ক্ষুদ্রঋণ বিতরণ এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সচিব বলেন, সরকারের যে নানামুখী উন্নয়ন কর্মকাণ্ড তার অন্যতম হল প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন৷ প্রান্তিক জনগোষ্ঠীর আদি পেশা যেন হারিয়ে না যায় সে লক্ষ্যে সরকার কাজ করছে। উপযুক্ত প্রশিক্ষণ প্রদান করে তাদেরকে উন্নয়নের দিকে অগ্রসর করা হচ্ছে৷ ৷ তিনি অসহায় জনগোষ্ঠীর কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের সঙ্গে সকল শ্রেণী পেশার মানুষকেও সম্পৃক্ত হওয়ার পাশাপাশি আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান৷

মতবিনিময় সভায় শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামানের সভাপতিত্বে ও সমাজসেবা কর্মকর্তা তাসলিমা আক্তার লিমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালক ড. আবু সালেহ মুস্তফা কামাল, সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোঃ শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজন প্রমুখ।

এসময় পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মাসুক মিয়া, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান জগলুল হায়দার, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান জায়গীরদার খোকন, মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আতাউর রহমান, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছায়াদ হোসেন সবুজ ও সাংগঠনিক সম্পাদক নিতাই দাসসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার পর উপকারভোগীদের মাঝে ক্ষুদ্রঋণ বিতরণ করেন অতিথিবৃন্দ। এরআগে শান্তিগঞ্জ উপজেলায় আগমন উপলক্ষে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ও মহাপরিচালককে উপজেলা প্রশাসনের পক্ষে থেকে ফুলেল শুচেচ্ছা জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com