শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে বোরো ধান ক্রয়ে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

শান্তিগঞ্জে বোরো ধান ক্রয়ে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

স্টাফ রিপোর্টার::

সুনামগঞ্জের শান্তিগঞ্জে সরাসরি কৃষকদের কাছ থেকে ন্যায্যমূল্যে খাদ্যশস্য (বোরো ধান) সংগ্রহ করার লক্ষ্যে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের ভাগ্য।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামানের নেতৃত্বে উপজেলা সম্মেলন কক্ষে উন্মুক্ত লটারির মাধ্যমে ভাগ্যবান কৃষকদের নির্বাচন করা হয় যাদের কাছ থেকে ১০৮০ টাকা মণ দরে ধান কেনা হবে।

প্রতি মৌসুমে বাজারে ধানের দাম না থাকায় লাগাতার লোকসান দিয়ে আসছেন কৃষকরা। লোকসান পূরণ করার লক্ষ্যে কৃষকদের কাছ থেকে সরকারি মূল্যে ধান ক্রয় করার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে লটারির মাধ্যমে নির্বাচন করা হচ্ছে কৃষকদের।

অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আতিকুর রহমান আতিক, খাদ্য কর্মকর্তা ধীরাজ নন্দী, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিম, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান জায়গীরদার খোকন, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা বিউটন চক্রবর্তী ও শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছায়াদ হোসেন সবুজসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

জানা যায়, চলতি মৌসুমে উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযানে ২৭ টাকা কেজি দরে ২ হাজার ৯শত ৪২ মেট্রিকটন ধান লটারির মাধ্যমে নির্বাচিত কৃষকদের কাছ থেকে ক্রয় করা হবে। উপজেলার ৮ টি ইউনিয়নের তালিকাভুক্ত চাষিদের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচন করা হয়। নির্বাচিত প্রতিজন কৃষকের কাছ থেকে ২ মেট্টিক টন করে ধান ক্রয় করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com