রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত উসাইন বোল্ট হিট অ্যালার্ট আরও ৩ দিন, মে’র প্রথম সপ্তাহে বৃষ্টির আভাস বাংলা ভাষায় মুক্তি পাবে ‘পুষ্পা ২’
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জ আ.লীগে পরিবর্তনের গুঞ্জন, কে আসছেন নেতৃত্বে

শান্তিগঞ্জ আ.লীগে পরিবর্তনের গুঞ্জন, কে আসছেন নেতৃত্বে

ছায়াদ হোসেন সবুজ::

সুনামগঞ্জ জেলার একটা গুরুত্বপূর্ণ উপজেলা শান্তিগঞ্জ। বিশেষ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপির নিজ আসন হওয়ার এর কদর একটু বেশি। পুরো জেলার মানুষই এই উপজেলার রাজনীতি, উন্নতির দিকে চেয়ে থাকেন৷ বহু বছর পেরিয়ে গেলেও কমিটি হয়নি উপজেলা আ.লীগের। তবে আওয়ামী লীগের কমিটিতে পরিবর্তনের আভাস শোনা যাচ্ছে। উপজেলা জুড়ে চলছে আলোচনা। শান্তিগঞ্জ আওয়ামী লীগে নেতৃত্ব দিতে কে কে আসছেন- তাই নিয়ে দিনভর চলে জল্পনা-কল্পনরা।

বেশকিছুদিন যাবৎ উপজেলা আ.লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা কমিটি নিয়ে তুলকালাম চালিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। তারা গুরুত্বপূর্ণ এই উপজেলায় আ.লীগের কমিটি দিতে দারস্থ হয়েছেন পরিকল্পনামন্ত্রীর। নিজেদের প্রার্থীতা জানান দিতে ছুটছেন ঢাকায়৷ উপজেলা আওয়ামীলীগের নেতৃত্ব নিয়ে শুরু হয়েছে তোড়জোড়। এই আলোচনার মধ্যেই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আ.লীগের উপ-দপ্তর সম্পাদক হাসনাত হোসেনকে চাচ্ছেন নেতাকর্মীরা। ইতিমধ্যেই তাকে সাধারণ সম্পাদক চেয়ে ফেসবুক সরগরম। হাজার হাজার স্ট্যাটাস দেয়ার পাশাপাশি উপজেলাজুড়ে পেস্টুন, ব্যানার ও বিলবোর্ড দিয়ে সমর্থন জানাচ্ছেন সমর্থকেরা।

কেন্দ্রীয় আওয়ামীলীগের সিদ্ধান্ত অনুযায়ী সর্বশেষ গত ১২ মে উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের হওয়ার কথা থাকলেও হয়নি সম্মেলন। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় অনেকেই হতাশা ব্যক্ত করেন। তাই শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,বিভিন্ন ইউনিয়ন আওয়ামিলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং তৃনমুলের ওয়ার্ড আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ,আওয়ামী লীগ সমর্থক বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ এবং জনপ্রতিনিধিবৃন্দ বিশাল বহর নিয়ে পরিকল্পনামন্ত্রীর ঢাকার বাসভবনে গিয়ে সবাই সমর্থন দিয়ে একবাক্যে হাসনাত হোসেনকে সাধারণ সম্পাদক করার দাবী জানিয়েছেন এবং অতি শীঘ্রই উপজেলার পূর্ণাঙ্গ কমিটি গঠনের অনুরোধ জানান।

পাশাপাশি হাসনাত হোসেনকে সাধারণ সম্পাদক কর‍তে মিটিং মিছিল করছেন নেতাকর্মীরা। তারা বলছেন, দীর্ঘদিন কমিটি না থাকায় সাংগঠনিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। ফলে নেতাকর্মীদের মধ্যে অসন্তুষ দেখা দিয়েছে। এই মুহুর্ত আ.লীগের হাল ধরেছেন হাসনাত হোসেন। মন্ত্রীর নির্দেশে প্রতিটি এলাকায় মানুষের কল্যাণে বিচরণ করছেন তিনি। নেতাকর্মীদের সুখে দুঃখে রয়েছেন পাশে। যেকোন অনুষ্ঠানে হাসনাত হোসেনের উপস্থিতি সর্বাঙ্গে। তাই এমন যোগ্য নেতৃত্বকেই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চান সর্বস্তরের নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ফেসবুক আইডিতে হাসনাত হোসেনের বিভিন্ন গুনাবলী তুলে ধরেছেন। তারা দাবী করেছেন সবার পরিচিত মুখ, সজ্জন ব্যক্তির হাতেই তুলে দেওয়া হোক উপজেলা আ.লীগের গুরুত্বপূর্ণ দায়িত্ব।

উপজেলা আওয়ামীলীগের বর্তমান কমিটির একাধিক নেতাকর্মীরা বলেন, দীর্ঘদিন কমিটি না হওয়ায় প্রাণচাঞ্চল্য নেই নেতাকর্মীদের মাঝে। যেকোন প্রয়োজনে আমরা হাসনাত ভাইকে পাশে চাই। আমরা এই তরুণ নেতৃত্বকে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে চাই।

তৃণমূল পর্যায়ের অনেকের সাথে কথা হলে তারা জানান, দ্রুত আমাদের কমিটি করে দেয়া হোক। পরিকল্পনামন্ত্রী মহোদয়ের হাতকে শক্তিশালী করতে নতুন নেতৃত্ব চাই আমরা। সবসময় আমরা যাকে কাছে পাই তাকেই উপজেলা আ.লীগের দায়িত্ব দেয়া হোক।

মুঠোফোনে কথা হলে পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব ও উপজেলা আ.লীগের উপ-দপ্তর সম্পাদক হাসনাত হোসেন বলেন, শান্তিগঞ্জ মাননীয় পরিকল্পনা মন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি মহোদয়ের জন্মস্থান। মন্ত্রী মহোদয়ের রাজনীতিতে আগমনে এ এলাকা এখন রাজনীতির উর্বর ভূমি। মাননীয় মন্ত্রী মহোদয়কে কেন্দ্র করেই রাজনীতি আবর্তিত এবং নেতা কর্মীরা উজ্জীবিত। যারা আমাকে সমর্থন করে বিভিন্ন প্রচারণা চালাচ্ছেন তাদের প্রতি আমার সম্মান ও ভালোবাসা। কিন্তু মাননীয় মন্ত্রী মহোদয় যাদেরকে যোগ্য মনে করবেন তাদেরকে দিয়েই একটি উপযুক্ত কমিটি গঠন করতে হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com