শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভোট দেয়নি বাড়ির লোকও, মাত্র এক ভোট পেয়ে অঝোরে কাঁদলেন প্রার্থী

ভোট দেয়নি বাড়ির লোকও, মাত্র এক ভোট পেয়ে অঝোরে কাঁদলেন প্রার্থী

অনলাইন ডেস্কঃ পঞ্চায়েত প্রধান পদের জন্য ঘটা করে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। প্রচারণায়ও কোনো কমতি রাখেননি। কিন্তু আসল লড়াইয়ে যে এভাবে লজ্জা পেতে হবে, তা কল্পনাও করতে পারেননি। দিনশেষে মাত্র এক ভোট পেয়ে হাউমাউ করে কেঁদে ফেললেন প্রার্থী। গ্রামের লোকজন তাকে ভোট দেয়নি হয়তো মানা যায়, কিন্তু নিজের পরিবারের ১২ সদস্যের কেউ পাশে দাঁড়ায়নি, এটিই হয়তো আঘাত দিয়েছে সবচেয়ে বেশি। সম্প্রতি ভারতের গুজরাটে ঘটেছে এ ঘটনা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলোর খবর, গুজরাটের বাপি জেলার চারওয়ালা গ্রামের বাসিন্দা সন্তোষ হালপাতি। পঞ্চায়েত প্রধান পদের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তিনি। আশা করেছিলেন বিপুল ভোটে জয় পাবেন। কিন্তু সেই আশায় গুড়েবালি। প্রতিবেশী, বন্ধু-বান্ধব, এমনকি নিজের পরিবারের লোকেরাও ভোট দেয়নি তাকে।

গত মঙ্গলবার গুজরাটের রাজ্য নির্বাচন কমিশন ৮ হাজার ৬৮৬টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে ৬ হাজার ৪৮১টির ফল ঘোষণা করে। ফলাফল সামনে আসলে দেখা যায়, সন্তোষ মাত্র একটি ভোট পেয়েছেন এবং সেটিও নিজেই দিয়েছেন। ভোটের ফল জানার পর গণনাকেন্দ্রের সামনেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

ভারতের নির্বাচনে এক ভোট পাওয়ার ঘটনা অবশ্য এটি প্রথম নয়। এর আগে তামিলনাড়ুর কোয়ম্বত্তূরে এক স্বতন্ত্র প্রার্থী স্থানীয় নির্বাচনে এক ভোট পেয়েছিলেন। তারও পরিবারের সদস্যরা তাকে ভোট দেননি। যদিও, সেই প্রার্থী দাবি করেছিলেন, তার পরিবারের সদস্যরা অন্য ওয়ার্ডের ভোটার। তাই সেখানেই ভোট দিয়েছেন।

বিজ্ঞাপন

সূত্র: এনডিটিভি, আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com