শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শান্তিগঞ্জে বিভিন্ন প্রকল্প পরিদর্শনে ব্রিটিশ এমপি ও হাই কমিশনার

শান্তিগঞ্জে বিভিন্ন প্রকল্প পরিদর্শনে ব্রিটিশ এমপি ও হাই কমিশনার

স্টাফ রিপোর্টার::

বাংলাদেশের প্রত্যন্ত এলাকার কন্যাশিশুদের শিক্ষার জন্য ব্রিটিশ সরকার ৫৪ মিলিয়ন পাউন্ডের প্রকল্প গ্রহণ করেছে বলে জানিয়েছেন ব্রিটিশ এমপি ও প্রধানমন্ত্রী বরিস জনসনের গার্লস এডুকেশন বিষয়ক বিশেষ দূত হেলেন গ্রান্ট এবং বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন।

মঙ্গলবার(২৩ নভেম্বর) সকালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার উজানিগাঁও গ্রামে ইউনিসেফের লেট আস লার্ন প্রকল্পের আনন্দধারা প্রাক প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এসব কথা জানান।

তারা বলেন, বৃটিশ সরকার বাংলাদেশের হাওর, চরাঞ্চল ও পাহাড়ি এলাকায় কন্যাশিশুদের শিক্ষার জন্য ৫৪ মিলিয়ন পাউন্ডের একটি বৃহৎ প্রকল্প গ্রহণ করেছে। প্রকল্পটি টেকসই করার লক্ষ্যে বাংলাদেশ সরকারের সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হবে। শিক্ষার পাশাপাশি দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের আর্থ-সামাজিক ও জীবন মান উন্নয়নে প্রকল্পটি অবদান রাখব।

প্রতিনিধি দলের সঙ্গে ছিলেন- হাইকমিশনের সিপিও সেলিম রেজা, টিম লিডার ফাহমিদা শবনম, ডেপুটি টিম লিডার গোলাম কিবরিয়া।

প্রতিনিধি দলের সদস্যরা স্কুলে পড়ুয়া শিক্ষার্থী ও তাদের অভিবাবকদের সঙ্গে কথা বলে প্রকল্পের সার্বিক খোঁজ-খবর নেন। পরে শান্তিগঞ্জ উপজেলার ব্রিটিশ সরকার ও ইউনিসেফের অর্থায়নে পরিচালিত বেশ কিছু প্রকল্প পরিদর্শন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com