শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে আইডিয়ার মতবিনিময় সভা

আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে আইডিয়ার মতবিনিময় সভা

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ উপানুষ্টানিক শিক্ষা ব্যুরো সিলেটের উপ পরিচালক নজরুল ইসলাম ভূইয়া বলেছেন, গ্রাম ও শহরের শিক্ষার্থীদের মধ্যে র্ভাচুয়াল পদ্ধতির পার্থক্য কমিয়ে আনতে হবে। জরিপে এ বিষয়ে চরম বৈষম্যের কথা উঠে এসেছে। এ বৈষম্য কমিয়ে এনে সকল শিক্ষার্থীর জন্য সমান সুযোগ সৃষ্ঠি করাই এবারে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবসটির মূল প্রতিপাদ্য।

ইনস্টিটিউট অব ডেভলাপমেন্ট এ্যাফেয়ার্স আইডিয়া ও গণসাক্ষরতা অভিযানের উদ্যোগে সোমবার সকালে নগরীর একটি অভিযাত হোটেলে আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নজরুল ইসলাম ভূইয়া আরো বলেন, দেশের একটি বড় অংশ এখনো সাক্ষরতার আওতায় আসেনি। তাই সরকার এ বিষয়ে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। সাক্ষরতার হার বাড়াতে পারলে আমরা নানাভাবে উপকৃত হব। বিশেষ করে মাথাপিছু আয় বাড়বে। গড় আয়ু বৃদ্ধি পাবে।

কৃষি ও শিল্প উৎপাদন বাড়বে। জন্মহার কমে আসবে। সর্বোপরি অর্থনৈতিক ও সামাজিকভাবে ব্যাপক পরিবর্তন আসবে। আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সভাপতিত্বে ও সঞ্চালনায় মতবিনিময় সভার শুরুতে ধারণাপত্র উপস্থাপন করেন আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম রব্বানী মজুমদার।

মতবনিমিয় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, জনপ্রতিনিধি ও সরকারী বেসরকারী পর্যায়ের কর্মকর্তাবৃন্দ তাদের মতামত ও প্রস্তাবনা সংষিøষ্ট দফতরের নিকট তুলে ধরেন। এ সময় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন জেছিসের নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম, পাছকপের নির্বাহী পরিচালক শ্রী গৌরাঙ্গ পাত্র, এডভোকেট শিরিন আক্তার, উইমেন্স চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়, গোয়াইনঘাট সরকারী কলেজের সহকারী অধ্যাপক চিত্তরঞ্জন রাজবংশী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com