শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নতুন নাম এখন ‘শান্তিগঞ্জ’

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নতুন নাম এখন ‘শান্তিগঞ্জ’

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ সুনামগঞ্জ জেলার  দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ নামকরণের অনুমোদন দিয়েছে সরকার। আজ সোমবার (২৬ জুলাই) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

দুপুর ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে অন্যরা যুক্ত হন সচিবালয় থেকে।

জানা যায়, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের নির্বাচনী আসনের অন্তর্ভুক্ত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা নামকরণ করতে এলাকাবাসী দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছিলেন। এর প্রেক্ষিতে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের প্রচেষ্টায় দক্ষিণ উপজেলার নাম পরিবর্তন করে শান্তিগঞ্জ উপজেলা নামকরণের স্বীকৃতি মিলল আজ।

অপরদিকে দেশের আরো উপজেলার সাথে হলো- সুনামগঞ্জের মধ‍্যনগর, মাদারীপুরের কালকিনি ও কক্সবাজারের ঈদগাহ। এছাড়া দক্ষিণ সুনামগঞ্জের নাম পরিবর্তন হয়ে শান্তিগঞ্জ হয়েছে।

এই তিনটি উপজেলা গঠন করায় দেশে মোট উপজেলার সংখ্যা ৪৯৫টি। এর আগে দেশের ৮টি বিভাগে ৬৪টি জেলায় মোট ৪৯২টি উপজেলা ছিল।

এদিকে দক্ষিণ সুনামগঞ্জের নাম পরিবর্তন করে ‘শান্তিগঞ্জ’ নামকরণের স্বীকৃতি পাওয়ায় শান্তিগঞ্জে বইছে খুশির জোয়ার। পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে উল্লাস প্রকাশ করছেন নেটিজেনরা।

এব্যাপারে পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন বলেন, আমরা আজ খুবই আনন্দিত। আমাদের দীর্ঘদিনের দাবি ছিল শান্তিগঞ্জের নামে উপজেলার নামকরণ করা। আমাদের হাওররত্ন পরিকল্পনামন্ত্রী এম. এ মান্নান মহোদয়ের নিরলস প্রচেষ্ঠায় আজ আমাদের সেই দাবি বাস্তবতায়ন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com