শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:০১ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত দক্ষিণ সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত দক্ষিণ সুনামগঞ্জ স্বাস্থ্য বিভাগ

স্টাফ রিপোর্টার::

প্রাণসংহারী করোনা ভাইরাস(কভিড-১৯) সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। এই বেসামাল পরিস্থিতিকে সামাল দিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ১ সপ্তাহের লকডাউন ঘোষণা করেছে সরকার। আগামীকাল সোমবার থেকে ১ সপ্তাহের লকডাউন চলবে সারাদেশে৷ লকডাউন চলাকালীন সময়ে পর্যাপ্ত স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে আহবান করা হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সারাদেশের ন্যায় সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায় , করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিভাগ প্রস্তুত । জনসচেতনামুলক কার্যক্রম পরিচালনা করার পাশাপাশি কমিউনিটি ক্লিনিকসহ সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানের মাধ্যমে প্রাথমিক স্বাস্হ্যসেবা প্রদান অব্যহত থাকবে। এছাড়াও কোভিড টিকাদান কার্যক্রম এর পাশাপাশি নমুনা পরীক্ষার মাধ্যমে পজিটিভ সনাক্ত রোগীদের চিকিৎসা, হোম আইসোলেশ ও হোম কোয়ারেনটাইন নিশ্চিত করতে কাজ করবে স্বাস্থ্য বিভাগ।

মুঠোফোনে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জসিম উদ্দিন শরিফী বলেন, করোনা ভাইরাস থেকে মুক্ত থাকতে হলে আমাদের অবশ্যই সচেতন হতে হবে। নিয়মিতভাবে বিশেষকরে বাহির হতে ঘরে ফিরে ভালোভাবে হাত মুখ ধৌত করতে হবে,বেশী করে পানি পান ও পুষ্টিকর খাবার গ্রহণ করতে হবে। অহেতুক ঘুরাঘুরি করা থেকে কিছু দিনের জন্য বিরত থাকতে হবে। বিদেশ থেকে কেউ দেশে ফিরলে অবশ্যই তার হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, কেউ আক্রান্ত হয়েছেন মনে হলে বা লক্ষণ প্রকাশ পেলে করোনা বিষয়ক সেল যা পাগলা উপস্বাস্হ্য কেন্দ্রে অবস্হিত সেখানে যোগাযোগ করে চিকিৎসা ও পরামর্শ নিতে হবে। । আপনাদের সেবায় আমরা সর্বক্ষণ প্রস্তুুত রয়েছি। করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। নিয়ম অনুযায়ী যদি সবাই মিলে সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণ করি,আশা করি করোনা ভাইরাস মহামারিকে আমরা নিয়ন্ত্রণে রাখতে পারবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com