শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:১২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
সাংবাদিকদের ঝুঁকিভাতা, পেনশন দিতে চান পরিকল্পনামন্ত্রী

সাংবাদিকদের ঝুঁকিভাতা, পেনশন দিতে চান পরিকল্পনামন্ত্রী

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ গণমাধ্যমকর্মীদের জন্য ঝুঁকি ভাতা এবং পেনশন সুবিধা চালুর বিষয়ে চেষ্টা করছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। এ জন্য তিনি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে কথা বলবেন।

বুধবার ঢাকা রিপোর্টাস ইউনিটিতে বাংলাদেশ ক্রাইম রিপোর্টাস অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) প্রয়াত সদস্যদের স্মরণে আলোচনা সভা, মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ‘সারাবিশ্বে একটি সম্মানজনক ও আলোচিত পেশা সাংবাদিকতা। আমরা সাংবাদিকতার সুষ্ঠ পরিবেশ সৃষ্টি করেছি। আমাদের সরকার নানাভাবে আপনাদের পাশে আছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে। এসব বিষয়ে মালিকপক্ষকেও এগিয়ে আসতে হবে।

বাংলাদেশে ঝুঁকিভাতা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পেয়ে থাকেন। আর সরকারি খাত ছাড়া এখন পর্যন্ত কেউ পেনশন সুবিধা পান না। আবুল মাল আবদুল মুহিত অর্থমন্ত্রী থাকাকলে দুই বছর আগে সার্বজনীন পেনশন সুবিধা চালুর একটি রূপরেখা দিয়েছিলেন। তবে এই বিষয়টি এখন পর্যন্ত চূড়ান্ত হয়নি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, ‘সরকার সকল ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরও বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা এবং পেনশন চালু আছে। এখানেও তা কীভাবে চালু করা যায় সে বিষয়ে আমি চেষ্টা করব। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলব।’

দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী এ সময় উপস্থিত ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি মিজান মালিক।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com