মঙ্গলবার, ১২ জানুয়ারী ২০২১, ০৫:৩৯ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মাছ চাষিদের সহায়তা

দক্ষিণ সুনামগঞ্জে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত মাছ চাষিদের সহায়তা

নিতাই দাস: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মৎস্য অফিসের আয়োজনে করোনা ভাইরাস ও বন্যায় ক্ষতিগ্রস্ত চাষিদের মাঝে মৎস্য খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার(১২ জানুয়ারি) সকাল ১০.০০ ঘটিকায় শান্তিগঞ্জ মৎস্য হেচারী কার্যালয়ের প্রাঙ্গণে মৎস্য খাদ্য সহায়তা কর্মসূচীর অংশ হিসেবে মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা এর ”কমিউনিটি বেইজড ক্লাইমেট রেজিলিয়েন্ট ফিশারিজ এন্ড একুয়াকালচার ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ” প্রকল্পের আওতায় ১৫০ জন চাষির মাঝে ১৫ মেট্রিক টন মৎস্য খাদ্য বিতরণ করা হয়।

 

এ উপলক্ষে মৎস্য বীজ উৎপাদন খামার, শান্তিগঞ্জে উপজেলা মৎস্য অফিসার শরিফুল
ইসলাম এর পরিচালনায় ও উপজেলা র্নিবাহী অফিসার জেবুন নাহার শাম্মী এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডঃ মোঃ আবুল হাছানাত, ন্যাশনাল প্রজেক্ট কো-র্অডিনেটর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা, মোঃ আহসান হাসিব খান, সিনিয়র সহকারী পরিচালক, মৎস্য অধিদপ্তর, সিলেট বিভাগ এর মোঃ আবুল কালাম আজাদ, জেলা মৎস্য অফিসার সুনামগঞ্জ ও প্রকল্প পরিচালক জনাব সমীর কুমার সরকার,  উম্মে কুলসুম, ক্লাইমেট চেঞ্জ এক্সর্পাট, উপজেলা ভাইস চেয়ারম্যান নূর হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার ও হ্যাচারী অফিসার অশোক কুমার দাস প্রমুখ।

 

সভা শেষে তালিকাভূক্ত মাছ চাষীদের প্রত্যেকের নিকট ১০০ কেজি (৪ বস্তা) করে প্যাজেটজাত মাছের খাদ্য এবং পরিবহন খরচ বাবদ ১০০০/- করে নগদ টাকা তুলে দেওয়া হয়। উল্লেখ্য, গ্লোবাল
এনভারনমেন্ট ফ্যাসিলিটি এর র্আথিক সহায়তায় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার কারিগরি
সহায়তায় মৎস্য অধিদপ্তরের মাধ্যমে উক্ত প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com