সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:৫৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
কাইতকোনা প্রাইমারী স্কুলের ‘ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড(ISA) ফুল’ লাভ

কাইতকোনা প্রাইমারী স্কুলের ‘ব্রিটিশ কাউন্সিল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড(ISA) ফুল’ লাভ

ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ কর্তৃক গত ২০ জুলাই ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ISA) ঘোষনা করা হয়। এতে বাংলাদেশের জুন ২০২০ইং রাউন্ডে দেশের ২২টি শিক্ষা প্রতিষ্ঠানকে ফুল অ্যাওয়ার্ড দেওয়া হয়। এরমধ্যে সুনামগঞ্জের ছাতক উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কাইতকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয় কানেকটিং ক্লাসরুম প্রকল্পে কৃতিত্বপূর্ণ অবদান রাখার জন্য ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ কর্তৃক ঘোষিত সর্বোচ্চ সম্মান সূচক পুরস্কার ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (আইএসএ) (ফুল) লাভ করেছে। পারফর্মেন্স মূল্যায়ন কমিটি কর্তৃক অনেক যাচাই বাছাই করে ফলাফল প্রকাশ করে, যা সুনামগঞ্জ জেলার মধ্যে ২টি বিদ্যালয় এবং ১টি মাধমিক বিদ্যালয় (জনতা উচ্চ বিদ্যালয়, কামরাঙ্গি) এই খ্যাতি অর্জন করেছে।

যোগাযোগ করে জানা যায়, ফুল অ্যাওয়ার্ড এর জন্য আন্তর্জাতিক পার্টনার স্কুলের (ভারত, পাকিস্থান, নেপাল, আফগানিস্তান, ফিলিপাইন, ইংল্যান্ড) সহ অন্যান্য দেশের সাথে বিভিন্ন প্রজেক্ট কাজের অভিজ্ঞতা সারা বছর ধরে কার্যক্রম পরিচালনা করে ও শেয়ার করে। বৈশ্বিক নাগরিক হিসাবে পার্টনার স্কুলের সাথে আন্তর্জাতিকভাবে মিথস্ক্রিয়ার মাধ্যমে শিক্ষার্থীরা তাদের জীবনের জন্য দক্ষতা উন্নয়ন করে। এই কার্যক্রম শুরু করা হয় জুলাই ২০১৯ ইং হতে ২০২০ইং সনের মে মাস পর্যন্ত বিভিন্ন সময়ের করা প্রজেক্ট গুলোর মধ্যে ৭ (সাত) টি প্রজেক্ট কার্যক্রম দিয়ে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে আবেদন করা হয়। ব্রিটিশ কাউন্সিল তার তত্ত্বাবধানে পর্যবেক্ষণ ও পর্যালোচনার পর ফুল ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ড (ISA) ঘোষনা করে। কাইতকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই অ্যাওয়ার্ড পেতে যিনি কাজ করেছেন তিনি হলেন বিদ্যালয়ের প্রজেক্টের আন্তর্জাতিক কো-অর্ডিনেটর এবং শিক্ষক বাতায়ন পোর্টালের সুনামগঞ্জ জেলা এম্বাসেডর মোঃ আল আমীন, সহকারী শিক্ষক অত্র বিদ্যালয়। এছাড়াও উনাকে সার্বক্ষণিক সহযোগিতা করেন অত্র বিদ্যালয়ের সুনামগঞ্জ জেলার নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষক (প্রাক্তন) ও স্বনামধন্য প্রধান শিক্ষক জনাব অসীম চক্রবর্তী।

এক প্রতিক্রিয়ায় বিদ্যালয়ের সভাপতি জনাব তোফায়েল আহমেদ তালুকদার বলেন, এই অ্যাওয়ার্ড অর্জনে বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী, শিক্ষক, ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষার্থীদের সকল অভিভাবক অত্যন্ত আনন্দিত ও গর্বিত। বিশেষ করে কৃতজ্ঞতা জানাই ব্রিটিশ কাউন্সিল স্কুলের এ্যাম্বাসেডর মো. কামাল উদ্দিন মহোদয়সহ ব্রিটিশ কাউন্সিল কর্তৃপক্ষকে। এছাড়া অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি বিদ্যালয়ের সহকারী শিক্ষক জনাব মোঃ আল আমীন সাহেবকে। যার ঐকান্তিক প্রচেষ্ঠা ও কঠোর পরিশ্রমের কারণে এই অ্যাওয়ার্ড অর্জন সম্ভব হয়েছে। ইন্টারন্যাশনাল বিভিন্ন এক্টিভিটি করার ক্ষেত্রে বিদ্যালয়ের শিক্ষার্থীরা খুবই স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে। এই অর্জনের মধ্যে দিয়ে প্রফেশনাল ডেভেলপমেন্ট এর আরেকটি ধাপ উন্নীত হলো এবং বিদ্যালয়টি আরো সামনের দিকে এগিয়ে যাবে বলে আমার দৃঢ় বিশ্বাস। উপজেলা শিক্ষা অফিসার, সহকারী উপজেলা শিক্ষা অফিসার এবং ইউআরসি ইন্সট্রাক্টর মহোদয়ের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রেস বিজ্ঞপ্তি 

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com