শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:৫৬ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
জগন্নাথপুরে কৃষকদের নিকট থেকে ধান ক্রয় শুরু

জগন্নাথপুরে কৃষকদের নিকট থেকে ধান ক্রয় শুরু

ছবি; (প্রতিকী)
জগন্নাথপুর প্রতিনিধিঃ  সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় সরকার কর্তৃক কৃষকদের নিকট থেকে বোরো ধান সংগ্রহ শুরু হয়েছে। সোমবার (১১ ই মে) লটারিতে বিজয়ী কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ শুরু হয়।

জগন্নাথপুর খাদ্য গুদামে ধান ক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার, খাদ্য কর্মকর্তা আব্দুর রব, প্রেসক্লাবের সভাপতি শংকর রায়, কৃষক মুক্তার আলী প্রমুখ।

জগন্নাথপুর উপজেলা কৃষি কর্মকর্তা শওকত ওসমান মজুমদার বলেন, একজন প্রান্তিক কৃষকের নিকট থেকে এক টন, মাঝারি কৃষকের নিকট থেকে দুই টন এবং বড় কৃষকের নিকট থেকে তিন টন করে ধান সংগ্রহ করা হবে। লটারিতে মনোনীত কৃষকরা ধানের আর্দ্রতা নিশ্চিত হয়ে গুদামে ধান আনতে হবে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আব্দুর রব জানান, ১১ মে থেকে ৩১ আগস্ট পর্যন্ত বোরো ধান সংগ্রহ কার্যক্রম চলবে। জগন্নাথপুরে দু’টি গুদামে ২৬ টাকা কেজি দরে ২ হাজার ৬শ ৮ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। প্রথম দিনে এক টন ধান ক্রয় করা হয়েছে।
জগন্নাথপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুম বলেন, লটারিতে মনোনীত হলেও কোনো কৃষক ধান চাষ করেননি কিংবা ভুল তথ্য দিয়ে ধান দিতে চেষ্টা করছেন বলে প্রমাণিত হলে তার কৃষি কার্ড বাতিলসহ তার বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com