বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
তুর্কি রাষ্ট্রদূতকে জরুরি তলব করেছে ইরাক

তুর্কি রাষ্ট্রদূতকে জরুরি তলব করেছে ইরাক

অনলাইন ডেস্কঃ  
বাগদাদে নিযুক্ত তুর্কি রাষ্ট্রদূত ফাতিহ ইলদিজকে জরুরি তলব করেছে ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয়।
বৃহস্পতিবার ইরাকের স্বায়ত্ত্বশাসিত কুর্দিস্তান অঞ্চলের একটি শরণার্থী শিবিরে তুর্কি ড্রোন হামলার পর এর কারণ জানতে চেয়ে তুর্কি রাষ্ট্রদূতকে বাগদাদ তলব করেছ। খবর মধ্যপ্রাচ্যভিত্তিক গণমাধ্যম আশার্ক আল আওসাতের।
ইরাকি পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে গণমাধ্যমটি জানায়, ইরাকের সার্বভৌমত্ব লঙ্ঘনের প্রতিবাদ জানিয়ে তুর্কি রাষ্ট্রদূতকে তলব করে একটি চিঠি হস্তান্তর করেছেন পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ আলী আল-হাকিম।
চিঠিতে ইলদিজকে মোহাম্মাদ আলী আল-হাকিম কড়া হুঁশিয়ারি দিয়েছেন, তুরস্ককে প্রতিবেশি দেশগুলোর প্রতি আরও সুসম্পর্ক বাড়াতে হবে এবং অযথা বোমা হামলাসহ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে বিরত থাকতে হবে।
এ বিষয়ে ইরাকি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আহমাদ আল-সাহাফ জানিয়েছেন, তুর্কির ওই ড্রোন হামলায় কুরদিস্তানে জানমালের ক্ষয়ক্ষতি হয়েছে। ইরাক কঠোরভাবে এ হামলার প্রতিবাদ জানিয়েছে। এজন্য বাগদাদে তুর্কি রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে। তার মাধ্যমে ইরাকের অভ্যন্তরে তুরস্ক যে বোমবর্ষণ করে তার অবসান ঘটানোর আহ্বান জানানো হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার ইরাকের কুর্দিস্তান অঞ্চলের ম্যাক্সমুর শরণার্থী শিবিরে ড্রোন হামলা চালায় তুরস্ক। এতে দুই নারী নিহত হন এবং বহু ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে।
রাষ্ট্রদূত তলবের বিষয়ে তুরস্ক থেকে এখন পর্যন্ত কোনো বক্তব্য না আসলেও দেশটি দাবি করছে, ওই শরণার্থী শিবিরে নিষিদ্ধ ঘোষিত কুর্দিস্থান ওয়ার্কার্স পার্টির(পিকেকে) সদস্যরা অবস্থান করছিল। যে কারণে ড্রোন হামলা চালাতে হয়েছিল।

সুত্রঃ যুগান্তর

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com