শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৫ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রোহিঙ্গার বোঝা বাংলাদেশ থেকে সরিয়ে নিন: কাদের

রোহিঙ্গার বোঝা বাংলাদেশ থেকে সরিয়ে নিন: কাদের

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের সরিয়ে নিতে বিশ্ব নেতাদের কাছে আহ্বান জানিয়েছেন। বিশেষ করে তিনি ভারত ও চীনের কাছে এ আহ্বান জানান।
কাদের বলেন, ‘রোহিঙ্গা সংকট আমাদের ওপর বোঝা হয়ে আছে। আমরা বিশ্ব বিবেকের কাছে আহ্বান জানাব, এ অসহনীয় বোঝা বাংলাদেশের ঘাড় থেকে সরিয়ে নিন। আমাদের জনগণের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। বিশেষ করে চীন এবং ভারতের মতো প্রতিবেশীদের কাছে আহ্বান জানাব, আমাদের জনগণ কষ্ট পাচ্ছে। আমাদের অর্থনীতি, আমাদের পর্যটন ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমাদের জনগণ আতঙ্কে আছে। আগামীকাল (আজ বৃহস্পতিবার) আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে গাম্বিয়ার করা মামলার রায় হওয়ার কথা। আমরা আশা করব বিশ্বের আদালতের কাছে, শেখ হাসিনা ১১ লাখ রোহিঙ্গাকে সীমান্তে প্রবেশের সুযোগ দিয়ে যে উদারতার পরিচয় দিয়েছেন, সেই উদারতার পুরস্কার যেন আমরা বিশ্বসভায় পাই।’
আজ বুধবার বিকেল পাঁচটার দিকে কক্সবাজারের চকরিয়া সরকারি কলেজের মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগ এ জনসভার আয়োজন করে।
এর আগে দুপুরে চট্টগ্রামের লোহাগাড়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীনের শোক সভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের। তিনি বলেন, অনেক জনপ্রতিনিধি নির্বাচনের আগে প্রতিশ্রুতির রঙিন বেলুন ওড়ান। মনে হয় খুব আপন। কত জনদরদি। কিন্তু নির্বাচন চলে গেলে অবলীলায় সবকিছু ভুলে যান। নির্বাচনের পর সেই জনপ্রতিনিধির সত্যিকারের পরিচয় মানুষ বুঝতে পারেন।
সেতু মন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, আন্দোলন-নির্বাচনে যারা আওয়ামী লীগকে পরাজিত করতে পারেনি তাঁরা আজ ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছেন। ষড়যন্ত্রের চোরাই পথে তাঁরা এখন বঙ্গবন্ধু কন্যাকে ক্ষমতা থেকে হঠাতে চায়। আজকে শেখ হাসিনার পাশে একজন বিশ্বস্ত সহকর্মী হিসেবে জয়নুল আবেদীনের খুব প্রয়োজন ছিল। তিনি বিশ্বস্ততার সঙ্গে বঙ্গবন্ধু কন্যার পাশে ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com