বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
হ্যারি ও মেগানের নামে ব্যবহার হবে না রাজকীয় পদবি

হ্যারি ও মেগানের নামে ব্যবহার হবে না রাজকীয় পদবি

অনলাইন ডেস্কঃ   
প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল নামের আগে থাকছে না রাজকীয় পদবি। রাজপরিবারের দায়িত্ব পালনের ক্ষেত্রে জনসাধারণের ট্যাক্স থেকে আসা অর্থও তাঁরা আর পাচ্ছেন না। বাকিংহাম প্যালেসের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এসব তথ্য দেওয়া হয়েছে।
শুধু এসবই নয়। আনুষ্ঠানিকভাবে এই দম্পতি ব্রিটেনের রানির প্রতিনিধিত্বও করবেন না। হ্যারি ও মেগান যে বাড়িতে থাকতেন ‘ফ্রগমোর কটেজ’ নামের সেই বাড়ি সংস্কারের জন্য তাঁদের ২ দশমিক ৪ মিলিয়ন পাউন্ড ফেরত দিতে হবে। কটেজটি অবশ্য ব্রিটেনের রাজপরিবারের ব্যবহারের জন্য থেকে যাবে।
রাজপরিবারের না নেওয়ার ঘোষণা এবং রাজপরিবারের সদস্য হিসেবে পাওয়া প্রটোকল নিতে অস্বীকৃতি জানানোর পরই বাকিংহাম প্যালেস থেকে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে বিবিসি অনলাইনের ওই প্রতিবেদনে বলা হয়েছে।
ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স হ্যারি ও তাঁর স্ত্রী মেগান মার্কেল গত সপ্তাহে এক বিবৃতিতে রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্যের পদ থেকে সরে যাওয়ার ঘোষণা দেন। এই সিদ্ধান্ত নেওয়ার আগে রাজপরিবারের কারও সঙ্গে তাঁরা কোনো ধরনের আলোচনা করেননি বলে জানা গেছে। এরপর থেকে আলোচনা শুরু হয় রাজপরিবারে তাঁদের ভবিষ্যৎ ভূমিকা কী হবে। গেল সোমবার এ বিষয়ে রাজপরিবারে জ্যেষ্ঠ সদস্যরা রাজপরিবারে হ্যারি-মেগান দম্পতির ভূমিকা কী হবে এই বিষয়ে আলোচনায় বসেন। এরপরই রাজপ্রাসাদ থেকে এমন ঘোষণা আসল।
এক বিবৃতিতে রানি দ্বিতীয় এলিজাবেথ বলেন, ‘বেশ কয়েক মাসের কথা চালাচালি ও সাম্প্রতিক আলোচনার পর আমি আনন্দিত। আমার নাতি ও তার পরিবারে জন্য একটি গঠনমূলক ও সহায়ক পথ খুঁজে পেয়েছি।’
বিবৃতিতে হ্যারি, মেগান ও তাঁদের পুত্র আর্চি পরিবার সদস্যই থাকবেন উল্লেখ করে রানি বলেন, ‘হ্যারি, মেগান ও আর্চি সব সময়ই পরিবারের স্নেহের সদস্য হিসেবে বিবেচিত হবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com