রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
প্রসেনিয়াম থিয়েটারের নাটক “রিমান্ড” মঞ্চস্থ

প্রসেনিয়াম থিয়েটারের নাটক “রিমান্ড” মঞ্চস্থ

ডেস্ক রিপোর্ট:: সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের সকল কর্মকান্ডেই নতুনত্বের ছোয়া স্পষ্ট। এইসময়ে এসে প্রসেনিয়ামের ভিনধর্মী কর্মকান্ডের প্রশংসা কেবল মাত্র সুনামগঞ্জ শহরের ভেতরেই সীমাবদ্ধ থাকেনি,দেশের বড় বড় নাট্যব্যক্তিত্বের প্রশংসা কুড়িয়েছে ১৭ বছরে পদার্পণকারী এই নাটকের দলটি।

প্রতিবছরের আলোকে বছরের শেষদিনে,আগামী ৩১ ডিসেম্বর “শেষ গোধূলি” নামের নতুন অনুষ্টানের প্রস্তুতিতে চরম ব্যস্ত সময় কাটছে দলটির সকল কর্মীর। ব্যস্ত এইসময়ে,কাজের ফাকে,শহরের কোলাহল থেকে দূরে প্রশান্তির আভাস পাওয়ার লক্ষ্যে গত ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষ্যে দলটি বনভোজনে যায় ডলুরা শহীদ মিনার,নারায়ণতলায়।
কিন্তু প্রকৃত নাট্যকর্মীরা কি আর নাটক ছাড়া প্রশান্তির শ্বাস নিতে পারে? নাটকের প্রতি তীব্র টান থেকেই দলটি বড়দিনকে উপলক্ষ্য করে গতকাল ২৫ ডিসেম্বর বিকাল ৪ ঘটিকায় আবিদ খান হৃদয়ের রচনা ও দেবাশিস তালুকদার শুভ্র’র নির্দেশিত নাটক ‘রিমান্ড’ এর ৯ম প্রদর্শনী করে ডলুরা শহীদ মিনার মঞ্চে।  বড়দিন উপলক্ষ্যে বিভিন্ন জায়গা থেকে আগত বিপুল পরিমাণ মানুষের সমাগম ঘটে ডলুরা শহীদ মিনার প্রাঙ্গণে। তাছাড়াও নাটক দেখতে সমাগত হয় এলাকাবাসী। দলনেতা সাদিকুর রহমান খান বলেন, “আমরা নাটককে মনে ধারন করি।আমরা নাটক করি সাধারণ মানুষের জন্য,সাধারণ মানুষ পর্যন্ত পৌছানোই আমাদের মূল লক্ষ্য। তাই আমরা রাস্তাঘাটে নাটক করি।”
দলনেতা নাটক দেবাশিস তালুকদার শুভ্র বলেন,”আমরা সর্বদাই নিজেদের নতুনভাবে প্রদর্শন করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। তাই আমাদের প্রত্যেকটা কাজই হয় অন্যটার থেকে একটু ভিন্ন।”
উক্ত বনভোজন তথা নাট্যপ্রদর্শনিতে উপস্থিত ছিল সুনামগঞ্জ প্রসেনিয়াম থিয়েটারের দলনেতা সাদিকুর রহমান খান,সহ-দলনেতা জুবাইর খান,সহ-দলনেতা সুমন রায়,দলনেতা প্রশাসন মাহফুজ আলম, দলনেতা নাটক দেবাশিস তালুকদার শুভ্র,সাবেক দলনেতা সঙ্গীত সৌরভ রায়,দলনেতা সঙ্গীত আলাউর রহমান,দলনেতা অর্থ আনোয়ার হোসেন,দলনেতা প্রচার মেহেদী হাসান, দলনেতা আবৃত্তি রুবাইয়া আলতাফ, দলনেতা আর্কাইভ রাজীব রায়, কার্যনির্বাহী সদস্য তন্ময় চৌধুরী পার্থ,আফতর আলী,শুভ তালুকদার, সদস্য ফয়সাল আহমেদ,আহমেদ মামুন,বরাত শেখ
আব্দলু মোতালিব, মাহদী মোহাম্মদ,অদ্রি অঙ্কুর,ইন্দ্রেলা,রিয়া,নদী, নোবেল, নাইম,ইয়াসিন,তন্ময়,ইমরান,নাসির, শায়ওর,সজীব ,রাভিদ প্রমুুখ ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com