রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:০২ অপরাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
শিক্ষা প্রকল্পের সমন্বয়কারীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

শিক্ষা প্রকল্পের সমন্বয়কারীর বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

ডেস্ক রিপোর্ট : জামালগঞ্জ উপজেলার উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরো কর্তৃক পরিচালিত বাস্তবায়নকৃত সেকেন্ড চান্স এডুকেশন প্রকল্পের মাঠ সমন্বয়কারী মোঃ কামাল মাহমুদের বিরুদ্ধে অভিযোগ করেছে একই প্রকল্পের এডুকেশন সুপারভাইজার মোঃ জাহাঙ্গীর আলম । উপজেলা নির্বাহী অফিসার জামালগঞ্জ বরাবরে গত ৮ ডিসেম্বর ২০১৯ ইং এ দাখিলকৃত আবেদনে উল্লেখ করেন ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১৯ এর সেপ্টেম্বর পর্যন্ত ১৩ মাসে বিভিন্ন কৌশলে ধোকা দিয়ে প্রকল্পের ১১লক্ষ ৩২ হাজার ২৭৫ টাকা আত্মসাত করেছেন কামাল মাহমুদ। অভিযোগে ২১৩ জন শিক্ষকের কাছ থেকে প্রতি মাসে ৩০০ টাকা হারে ১৩ মাসে ৮ লক্ষ ১৩ হাজার ৭০০ টাকা ও ১৪ জন সুপারভাইজারদের কাছ থেকে উৎকোচ সহ শিক্ষা উপকরন পৌঁছানোর বিল, এনসিটিবি, স্কুল শুমারি, অনলাইনে পোষ্টিং খরচ ইত্যাদি অনিয়মের মাধ্যমে ১১লক্ষ ৩২ হাজার ২৭৫ টাকা আত্মসাত করার তথ্য উপস্থাপন করেন ।

এছাড়াও চলতি বছরের জানুয়ারি মাসের শিক্ষকদের বেতন ছাড় বাবদ প্রতি শিক্ষক থেকে ৬০০ টাকা ও সুপারভাইজারদের কাছ থেকে ৯৫০ টাকা করে অবৈধ উত্তোলন, স্টাফদের কে চাকরির ভয়ভীতি, সুপারভাইজারদের স্বাক্ষর নিয়ে বিল আত্মসাত করেন ।

এ ব্যাপারে মাঠ সমন্বয়কারী কামাল মাহমুদ বলেন, আমার উপরে মনিটরিং অফিসার আছেন, ত্রুটি থাকলে তিনি দেখবেন। প্রকল্পের সহকারী পরিচালক (সুনামগঞ্জ) মোঃ নজরুল ইসলাম ভূইয়া বলেন, এই অভিযোগ পেয়েছি, সত্যতা যাচাই চলছে। তবে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের কারনে আড়াই মাস আগে তাকে সিলেটের জকিগঞ্জে বদলি করানো হয়েছে, এ কারনে সুপারভাইজার মোঃ জাহাঙ্গীর আলম এরুপ অভিযোগ করেছে।

সূত্র:: টাইমটাচনিউজ

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com