শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে কেউ দমিয়ে রাখতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে কেউ দমিয়ে রাখতে পারবে না : পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার:: বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, বর্তমানে দেশের যে উন্নয়ন চলছে তা ইতিহাস যোগ্য। দেশে বড় বড় উন্নয়ন সাধিত হচ্ছে৷ এসব উন্নয়ন দেখে কিছু কুচক্রী মহল যারা এদেশের স্বাধীনতার বিরুধী তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করার চেষ্টা করছে। যত যাই করুক স্বাধীনতা বিরুধীরা দেশের উন্নয়ন দমিয়ে রাখতে পারবে না।
তিনি বলেন, সরকার পুষ্টি সমন্বয়ের ক্ষেত্রে অনেক অবদান রাখছে। কিভাবে মানুষকে সুস্থ্য রাখা যায় তার সকল ব্যবস্থাই গ্রহন করছে সরকার। পুষ্টির পাশাপাশি নিরাপদ পানি ও স্যানিটেশনের সমস্যা দূর করছে সরকার। এসময় পরিকল্পনামন্ত্রী বলেন, নিরাপদ পানির কষ্ট আমি বুঝি, ছোট বেলায় নিরাপদ পানির জন্য মানুষের কষ্ট নিজের চোখে দেখেছি। নিরাপদ পানির অভাবে কলেরায় আমার আত্বীয় স্বজন মারা গেছে আর যাতে কেউ পানির অভাবে মারা না যায় তার জন্য ৫শত কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে । নিরাপদ পানি আর স্যানিটেশনের অভাবে আর কেউ মারা যাবেনা।
তিনি আরও বলেন, সুনামগঞ্জের হাওরাঞ্চলের গ্রামে গ্রামে পাইপ ওয়াটার সাপ্লাাই আগামীতে চালু করা হবে। পানির বিল মাত্র ১০০টাকা হবে, যারা টাকা দিতে পারবে তারা দিবে, যারা টাকা দিতে পারবে না তারা টাকা দেবে না। পরীক্ষামূলকভাবে সুনামগঞ্জ, ছাতক, জগন্নাথপুর কিছু এই কার্যক্রম শুরু হয়েছে। সরকারের টাকায় এই কার্যক্রম চলবে। কিছুদিন পর সুনামগঞ্জের চেহারা পাল্টে যাবে। সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল ইন্সটিটিউটের কাজ চলমান। শিঘ্রই বিশ্ববিদ্যালয়ের কাজ শুরু হবে। এক কথায় উন্নয়নের আলোয় আলোকিত হবে সুনামগঞ্জ সহ গোটা দেশ। শহরের পাশাপাশি সড়ক বাতি দিয়ে আলোকিত করা হচ্ছে গ্রামাঞ্চলের রাস্থাঘাট। এতেই শেষ নয় আগামী কিছুদিনের মধ্যেই গ্রাম আর শহরের কোন পার্থক্য থাকবে না।
বৃহস্পতিবার সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জের শান্তিগঞ্জ বাজারস্থ এফআইভিডিবির হলরুমে জেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে ও কেয়ার বাংলাদেশের সহযোগিতায়  অংশগ্রহণমুলক বহুখাত ভিত্তিক বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা ২০১৯-২০২০ উদ্বোধনী কর্মসূচিতে প্রধান অতিথি বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সুনামগঞ্জ জেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: আব্দুল আহাদের সভাপতিত্বে ও বাংলাদেশ টেলিভিশন ও আরটিভির উপস্থাপক তাহমিদা তৃষার সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলার সিভিল সার্জন ডাঃ আশুতোষ দাস।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক ডা: মোহাম্মদ শাহ নেওয়াজ, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্টানের পরিচালক ডাঃ মো: খলিলুর রহমান, কেয়ার বাংলাদেশের স্বাস্থ্য কর্মসূচির পরিচালক ডাঃ মোঃ ইখতিয়ার উদ্দিন।
এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কেয়ার বাংলাদেশের টিম লিডার নাজনিন রহমান, কেয়ার বাংলাদেশের কো-অর্ডিনেটর মোঃ হাফিজুল ইসলাম, কেয়ার বাংলাদেশের টেকনিক্যাল ম্যানেজার মোঃ হাসানুজ্জামান, টেকনিক্যাল ম্যানেজার রুমানা আফরোজ মিম, জান্নাত, আঃ শুকুর, মোঃ নাজমুল হাসান, আঃ আলিম, অরুপ কুমার দাস প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com