বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
ভারতীয় সাংবাদিকদের জামাল বললেন, বাংলা বুঝি

ভারতীয় সাংবাদিকদের জামাল বললেন, বাংলা বুঝি

স্পোর্টস ডেস্কঃ  
বিশ্বকাপ ও এশিয়ানকাপের যৌথ বাছাইপর্বে কলকাতার যুব ভারতীয় স্টেডিয়ামে আগামীকাল মুখোমুখী হবে বাংলাদেশ ও ভারত। আজ কলকাতার একটি ৫ তারকা হোটেলএ হয়েছে ম্যাচ পূর্ববর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন।
বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়ার জন্ম ও বেড়ে ওঠা ডেনমার্কে। ফুটবলার হয়ে ওঠাও সেখানেই। ২০১৩ সালে জাতীয় দলের প্রবাসী ফুটবলার অন্তর্ভুক্তির যে ধারণা বাফুফেকে সে সময়কার ডাচ কোচ লোডভিক ডি ক্রুইফ দিয়েছিলেন, তারই ফল হিসেবে জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন এই ডিফেন্সিভ মিডফিল্ডার। ছয় বছরের ব্যবধানে এখন বাংলাদেশ দলের অধিনায়কই তিনি।
অথচ তিনি বাংলাদেশের স্থায়ী নাগরিক নন বলেই কলকাতায় আজ ম্যাচ পূর্ববর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে উঠেছিল একটি প্রশ্ন। সোমবার ভারতের বিপক্ষের ম্যাচকে সামনে রেখে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে জামাল ভূঁইয়াকে ভারতের এক সাংবাদিক প্রশ্ন করেন, আপনি তো বাংলাদেশের এখনো স্থায়ী বাসিন্দা নন, এটুকু বলার পরই তাকে থামিয়ে দিয়ে জামাল বলেন ‘আপনাকে কে বলেছে?’।
এরপর সেই সাংবাদিকের প্রশ্ন, জামাল বাংলা বোঝেন কিনা। গ্যালারি থেকে কলকাতার দর্শকেরা অনুপ্রেরণা জোগালে বুঝবেন কিনা? জামালের জবাব, ‘আমি বাংলা বুঝি। আমি পাঁচটা ভাষায় কথা বলতে পারি।’
বিশ্ব ফুটবল র্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১৮৭ আর ভারত আছে ১০৪ নম্বরে। স্বাভাবিকভাবে ম্যাচে বাংলাদেশ ‘আন্ডার ডগ’। এতে কলকাতায় স্বাগতিক ভারতই চাপে থাকবে বলে মনে করেন জামাল, ‘আমরা ভারতীয় দর্শকদের হ্রদয় ভাঙতে চাই। কোনো চাপ অনুভব করছি না। আমি ব্যক্তিগতভাবে তো মোটেই না। আমি মনে করি চাপটা ভারতের ওপর। তারা যদি ভালো খেলতে না পারে তাহলে দর্শকেরা তাদের বিপক্ষে চলে যাবে। আমি সবাইকে বলেছি। তোমরা ম্যাচটি উপভোগ কর। এমন সুযোগ সব সময় আসে না। মুহূর্তটা উপভোগ কর। তিন পয়েন্টকে তাড়া করো। আর ভারত অবশ্যই ফেবারিট। এটা মিথ্যে নয়।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com