শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
মুক্তিযোদ্ধার ঘর নির্মাণের ৩ বছর পর অনিয়মের অভিযোগ!

মুক্তিযোদ্ধার ঘর নির্মাণের ৩ বছর পর অনিয়মের অভিযোগ!

ছায়াদ হোসেন সবুজ:: সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পুর্ব পাগলা ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের বাদুল্লাপুর গ্রামে মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী অসচ্ছল মুক্তিযোদ্ধা মরহুম হুরুধন আলীকে তৈরী করে দেয়া ঘর নির্মাণের তিন বছরের মাথায় নানা অনিয়মের অভিযোগ করে মুখ খুললেন মুক্তিযুদ্ধার পরিবার। ঘরের কাজে অনিয়ম করায় বসবাসে নানা সমস্যায় ভোগছেন মুক্তিযোদ্ধা হুরুধনের বৃদ্ধা স্ত্রী রবিফুল বিবি সহ তার পরিবার। জানা যায়, ২০১৪-১৫ অর্থবছরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা এলজিইডির বাস্থবায়নে মেসার্স ফরিজা কনট্রাকশন ছাতক, সুনামগঞ্জ ঘরটির কাজ পায়। এবং প্রায় সাড়ে ৯ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত এই ঘরটির শুভ উদ্বোধন করা হয় ২০১৬ সালের ৭ জানুয়ারী। কিন্তু নির্মিত এই ঘরের কাজে রয়েছে নানা অনিয়মের অভিযোগ। ঘরটিতে গ্রীল, সিড়ি, টিউবওয়েল দেয়ার কথা থাকলেও দেয়া হয়নি। তাছাড়া মুক্তিযোদ্ধার বৃদ্ধা স্ত্রীর কথা চিন্তা না করেই নিজের খেয়াল খুশীমত ঘরের বাহিরে দেয়া হয়েছে বাথরুম। ফলে অনেক কষ্টে বাথরুম ব্যবহার করতে হচ্ছে বৃদ্ধাকে।

সরেজমিন গিয়ে দেখা যায়, ঘরের অনেক জায়গায় দেখা দিয়েছে ছোট ছোট ফাটল। তাছাড়া ঘরের পিছনে গ্রীল,এবং সামনে সিড়ি দেয়ার কথা থাকলেও দেয়া হয়নি। ঘরটির কাজে অনেক গাফিলতিও লক্ষ্য করা যায়। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের জন্য মানসম্মত ঘর নির্মান করার জন্য বরাদ্দ দিলেও এখানে হয়নি বরাদ্দ অনুযায়ী কাজ।

মুক্তিযোদ্ধার স্ত্রী রবিফুল বিবি জানান, আমি মুর্খ মানুষ কিচ্ছু বুঝিনা। তাদের মনের ইচ্ছানুযায়ী কাজ করে গেছে। আমি অনেক কিছু বলেছি আমার কথা রাখেনি। আমি বৃদ্ধ মানুষ বাথরুমটা বাহিরে থাকায় অনেক কষ্টে বাহিরে যেতে হয়। আমরা ঘর পেয়েও ঝামেলায় আছি।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান বলেন, ঘরের কাজ এলজিইডি অফিস করেছে। এবিষয়ে আমার কিছু জানা নেই।

পূর্ব পাগলা ইউনিয়ন চেয়ারম্যান আক্তার হোসেন বলেন, মুক্তিযোদ্ধাকে নির্মান করে দেয়া ঘরের কথা জানি। তবে ঘরের কাজ সম্বন্ধে আমি কিছু জানিনা।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্থানীয় সরকার বিভাগের প্রকৌশলী শামিম হাসান বলেন, এই প্রজেক্ট অনেক আগেই শেষ। তবুও আমি অফিস থেকে মুক্তিযোদ্ধার ঘর তদন্তের জন্য লোক পাঠাব। এবং সত্যতা নিশ্চিত করে এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ব্যবস্থা গ্রহন করবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com