বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
অবশেষে ৫০ বছর পর হাসপাতালের সীমানা প্রাচীর নির্মানের উদ্যোগ

অবশেষে ৫০ বছর পর হাসপাতালের সীমানা প্রাচীর নির্মানের উদ্যোগ

ছায়াদ হোসেন সবুজ:: জেলার দক্ষিণ সুনামগঞ্জের পশ্চিম পাগলায় অবস্থিত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি এই উপজেলার একমাত্র সরকারি চিকিৎসালয়। এখানে প্রতিদিনই হাজারো রোগীরা নিচ্ছেন চিকিৎসা সেবা। কিন্তু দীর্ঘ ৫০ বছর পেরিয়ে গেলেও একমাত্র এই সরকারি চিকিৎসালয়েও এখনও নির্মান করা হয়নি সীমানা প্রাচীর। যার ধরুন সেবা নিতে আসা রোগীদের নিরাপত্তাহীনতার কোন শেষ নেই। রোগীরা ভোগছেব নানা সমস্যায়। সীমানা প্রাচীর না থাকায় যে কোন ধরনের সমস্যার আশংকা দেখছেন রোগীসহ চিকিৎসকরা। সম্প্রতি দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জসিম উদ্দিনের একান্ত প্রচেষ্টায় সীমানা প্রাচীর নির্মানের জন্য বরাদ্দ এসেছে।
হাসপাতাল সূত্রে জানা যায়, প্রতিবছরই এখানে ৬০- ৭০ জন গর্ভবতীর নরমাল ডেলিভারী হয়। এবং গর্ভবতী ও সাধারণ রোগী মিলিয়ে চেক-আপ হয় ৩ হাজার জন রোগীর। এসব ছাড়াও বিভিন্ন ধরনের চিকিৎসা নিতে প্রতিদিনই আসেন বিভিন্ন ধরনের রোগী। কিন্তু এখানে সেবা নিতে আসা রোগীরা সীমানা প্রাচীর না থাকায় ভোগছেন নিরাপত্তাহীনতায়।

এক গর্ভবতী মহিলা আবেদা খাতুন জানান, সীমানা প্রাচীর না থাকায় সময়ই নিরাপত্তাহীনতায় থাকি। কোন সময় জানি কি হয়।

আরেক রোগী আব্দুস সাত্তার জানান, এখানে কোন নিরাপত্তা নাই। চারদিক খোলামেলা এমন হাসপাতাল হয়ত আর কোথাও নেই। তাই দ্রুত সীমান প্রাচীর নির্মানের দাবি জানাই।

পশ্চিম পাগলা ইউনিয়ন চেয়ারম্যান নুরুল হক জানান, সীমানা প্রাচীর নির্মানের জন্য জায়গা নির্ধারণ হয়েছে। অচিরেই কাজ শুরু হবে।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বরাদ্দ আসার পরপরই প্রাচীর নির্মান কাজ শুরু করার উদ্যোগ নিয়েছি। এবং স্থানীয়দের নিয়ে স্বাস্থ্য কেন্দ্রের সীমানা নির্ধারণ করা প্রায় শেষ। আশা করছি শিঘ্রই কাজ করতে পারবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com